Tuesday 28th May 2024
Tuesday 28th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন

শরীয়তপুরে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন

“বিজ্ঞান ও প্রযুক্তি, অগ্রগতির মূল শক্তি” প্রতিপাদ্যকে নিয়ে শরীয়তপুরে ৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে শরীয়তপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্ত্বাবধানে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় এ বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের প্রধান অতিথি থেকে বিজ্ঞান মেলা এবং বিজ্ঞান অলিম্পিয়াড শুভ উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, জ্ঞান শিক্ষাই বিজ্ঞানমনস্ক জাতি গঠনের নিয়ামক শক্তি। জাতিকে এগিয়ে নেওয়ার জন্য বিজ্ঞান শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার্থীদের বিজ্ঞান শেখার জন্য আগ্রহী করে তুলতে হবে। বিজ্ঞান শিখার সুফল সর্ম্পকে ধারনা দিতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুর রহমান শেখের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র শর্মা।
এ সময় বক্তব্য রাখেন, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. শহীদ হোসেন, পালং তুলাসার গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমারত হোসেন, ডোমসার জগৎচন্দ্র ইনিসটিটিউশনের অধ্যক্ষ কবিরাজ আব্দুল খালেক।
এ সময় সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সামিনা ইয়াসমিনসহ বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শরীয়তপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনের মেলায় ১৬ টি স্টল বসে। (৩ এপ্রিল বুধবার ও ৪ এপ্রিল বৃহস্পতিবার) এই দুইদিন ব্যাপি চলবে মেলা।