শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং, ৪ঠা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে সরকারি গাছ কেঁটে মামলার আসামী রহিম খান

শরীয়তপুরে সরকারি গাছ কেঁটে মামলার আসামী রহিম খান

সরকারি গাছ কাটায় পালং থানায় এক জনের বিরুদ্ধে মামলা হয়েছে। চিকন্দী ভূমি অফিসের সরকারি কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে ফরহাদ হোসেন বাদী হয়ে মামলা করেছেন। মামলায় গ্রাম চিকন্দী বাজারের সাধারণ সম্পাদক আব্দুর রহিম খানকে আসামি করা হয়েছে।
স্থানীয় সূত্র জানা যায়, গত ৬ এপ্রিল শনিবার রাতে সদর উপজেলা বিভিন্ন এলাকায় কালবৈশাখী ঝড় হয়। ওই রাতে চিকন্দী গঙ্গানগর সড়কের পাশে গ্রাম চিকন্দী বাজারের উত্তর পাশে একটা গাছের ডাল ভেঙ্গে পড়ে। ডাল ভাঙ্গা গাছটি তখন গ্রাম কান্দি গ্রামের মজিদ খাঁর ছেলে আব্দুর রহিম খান ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে প্রায় ২০ হাজার টাকা মূল্যের একটি সরকারি গাছ কেটে নেয়। এ বিষয়ে অভিযোগ উঠলে চিকন্দী ভূমি অফিসের সহকারী কর্মকর্তা তদন্ত করে অভিযোগের সত্যতা পায়।
পরবর্তীতে তহশীলদার একটি অভিযোগ লিখে উপজেলা সহকারী ভূমি কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সহায়তায় পালং মডেল থানায় আব্দুর রহিম খাকে আসামি করে মামলা করে।
চিকন্দী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, অভিযোগ পেয়ে সরেজমিন পরিদর্শন করি। গাছ কাটার কথা আব্দুর রহিম খা স্বীকার করেছে তাই তাকে আসামি করে মামলা করা হয়েছে।
উপজেলা নির্বাহি অফিসার মোঃ মাহবুবুর রহমান শেখ বলেন, সরকারি গাছ কেটে নেয়ার সত্যতা প্রমানিত হয়েছে। তাই চিকন্দী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা বাদী হয়ে পালং মডেল থানায় মামলা করে।


error: Content is protected !!