শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং

শরীয়তপুরে পুলিশদের মাঝে পচা ও পোকাযুক্ত চাল সরবরাহ!

শরীয়তপুরে পুলিশদের মাঝে পচা ও পোকাযুক্ত চাল সরবরাহ!

শরীয়তপুর জেলা পুলিশ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও এনএসআই এর রেশনের চাল পচা ও পোকাযুক্ত বলে অভিযোগ পাওয়া গেছে। জানা গেছে, জেলা খাদ্য কর্মকর্তা নুরে আলম সিদ্দিকি যোগদানের পরই তার ইশারায় জেলার বিভিন্ন খাদ্য গুদামে পচা, পোকাযুক্ত ও নিন্মমানের চাল সংগ্রহ করা হয়। আর এই চাল থেকে জেলা পুলিশ, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও এনএসআই কর্মকর্তা কর্মচারিদের রেশন এবং গরীব, অসহায় ও দূর্যোগ কবলিত মানুষের খাবার হয়। সরকার কোন পচা চাল সংগ্রহ করে না তাহলে একজন কর্মকর্তা কিভাবে এ অনিয়ম করার সুযোগ পায় তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে।
পুলিশ সদস্যদের অভিযোগের ভিত্তিতে বুধবার জেলা পুলিশের রেশন স্টোরে গিয়ে দেখা যায় অনেক পুলিশ সদস্য রেশন সংগ্রহ করছে। তখন তারা জানায়, রেশনের চাল খাওয়ার অনুপযোগী। হাঁস মুরগীর খাবারের জন্য তারা এ চাল সংগ্রহ করেন। কর্তৃপক্ষকে বলেও এর কোন সমাধান পায়নি তারা। বাধ্য হয়ে প্রতিমাসে তাদের এ পোকাধরা ও পচা চাল নিতে হয়। রেশন স্টোরে গিয়ে কথা হয় বিক্রয় সহকারী মাহবুব রহমান ও রেশন স্টোরের ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক সিরাজুল ইসলামের সাথে। তারা প্রতিবেদককে পুলিশ রেশন গুদামে নিয়ে গিয়ে বিভিন্ন বস্তা খুলে খাবার অযোগ্য পচা, পোকাধরা ও ধুলাযুক্ত চাল দেখায়। তখন তারা জানায় আঙ্গারিয়া খাদ্য গুদামে এর চাইতে ভালো চাল নাই। আংগারিয়া খাদ্য গুদামের কর্মকর্তা (ওসি এলএসডি) শাহে নেওয়াজ আলম তাদের খামাল দেখিয়ে বলে দেয় এ খামাল থেকেই চাল নিতে হবে। একই খামার থেকে প্রতিমাসে চাল আনি তবুও ওই খামারের চাল শেষ হয় না। মনে হয় পুলিশের জন্যই ওই খামার বরাদ্দ। তাছাড়া ওসি এসএসডি আমাদের চাইতে বয়সে অনেক ছোট তবুও আমাদের সাথে তুইতুকার আচরন করে। বিষয়টি আমরা পুলিশ সুপার স্যারকেও জানিয়ে রেখেছি।
এ বিষয়ে পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, আমরা খাদ্য গুদাম থেকে যে চাল পাই তাই সরবরাহ করি। চাল বাদে রেশনের অন্যান্য সকল পন্য ভালো পাই। শুধু চালের গুনগত মান নিয়ে কথা থাকে। খাদ্য বিভাগ কেন এ পচা ও পোকা চাল সরবরাহ করে তা খাদ্য বিভাগ ভালো বলতে পারবে।
জেলা খাদ্য কর্মকর্তা নুরে আলম সিদ্দিকি বলেন, আমাদের খাদ্য গুদামে কোন পচা বা পোকাযুক্ত চাল নাই। এ বিষয়ে কেউ কোন অভিযোগও করে নি। কেউ অভিযোগ করলে বিষয়টি খতিয়ে দেখা হবে।


error: Content is protected !!