Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হলো

শরীয়তপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো একজনের মৃত্যু হলো

শরীয়তপুরের ডামুড্যায় করোনায় আক্রান্ত হয়ে ৪৫ বছর বয়সের (পুরুষ) একজনের মৃত্যু হয়েছে।

রোববার ২৬ এপ্রিল দুপুর সোয়া ২টার সময় শরীয়তপুরের ডামুড্যা পৌরসভা এলাকার নিজ বাড়ীতে তার মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শেখ মোস্তফা খোকন।

এদিকে শরীয়তপুরের নড়িয়া, ভেদরগঞ্জ ও জাজিরা উপজেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় সর্বমোট ২০ জন করোনায় আক্রান্ত হয়েছে।

ডামুড্যা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শেখ মোস্তফা খোকন জানান, মৃত ওই ব্যক্তি দীর্ঘদিন লিবারের সমস্যা নিয়ে ভুগছিলেন।

তিনি করোনায় আক্রান্ত হওয়ার এক সপ্তাহ আগে তার স্ত্রীকে নিয়ে ঢাকায় চিকিৎসা করাতে যায়। ওই সময় তার স্ত্রীর নমুনা সংগ্রহ পরিক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়। প্রথমে তার স্ত্রীর করোনা পরিক্ষার ফলাফল পজেটিভ আসে। এর পর গত ১৯ এপ্রিল তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর পর ২১ তারিখ তার ফলাফর পজেটিভ আসে। মৃত ব্যক্তিসহ তার আক্রান্ত পরিবারকে আমাদের পর্যবেক্ষনে রেখে মনিটরিং ও চিকিৎসা দেয়া হচ্ছিল।

রোববার ২৬ এপ্রিল দুপুর সোয়া ২ টার দিকে আক্রান্ত ওই ব্যক্তি মৃত্যু বরণ করেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও ইসলামীক ফাউান্ডেশনের নীতিমালা অনুযায়ী গঠিত কমিটি তার নিজ বাড়িতে দাফন সম্পন্ন করে।

দাফনের সময় ডামুড্যা উপজেলা নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও ডামুড্যা থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা সিভিল সার্জন কার্যালয়ের করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা: আব্দুর রশিদ জানান রোববার দুপুর সোয়া ২টা গত ২৪ ঘন্টায় প্রাপ্ত ৯১ টি রিপোর্টের মধ্যে ৮৪ টি নেগেটিভ ও ৭ টি পজিটিভ এসেছে। এ নিয়ে সর্বমোট প্রাপ্ত রিপোর্ট ৩৮৪ টির মধ্যে ৩৬৪টি নেগেটিভ ও ২০টি পজিটিভ পাওয়া গেছে। এ ছাড়াও গত ২৪ ঘন্টায় বিভিন্ন আক্রান্ত জেলা থেকে আসা ৩৫ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। জেলায় এখন মোট হোম কোয়ারেন্টাইনে আছে ৮৮৭ জন।

আক্রান্ত ২০ জনের মধ্যে একজন কুর্মিটোলা হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এ ছাড়া বাকি ১৯ জনকে নিজ বাড়িতে নিবিড় আইসোলেশনে রেখে চিকিৎসাসেবা প্রদান করা হচ্ছে।

এর আগে গত ৪ এপ্রিল নড়িয়া উপজেলার ৯০ বছর বয়সের এক ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে শরীয়তপুরে করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু হলো।