বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ্জ, ১৪৪২ হিজরী
বুধবার, ২৮শে জুলাই, ২০২১ ইং

লকডাউন বাস্তবায়নে ডামুড্যায় সেনাবাহিনী ও উপজেলা প্রশাসন

লকডাউন বাস্তবায়নে ডামুড্যায় সেনাবাহিনী ও উপজেলা প্রশাসন

শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলায় করোনাভাইরাস সংক্রমণ রোধে লকডাউনের ৬ষ্ঠ দিন মঙ্গলবার প্রশাসনের ব্যাপক তৎপরতায় কঠোর লকডাউন। এছাড়া লকডাউনের ৬ দিনে সরকারি বিধি নিষেধ না মানায় ৫ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে।

সরেজমিনে দেখা গেছে, লকডাউন বাস্তবায়নের লক্ষ্যে প্রশাসনের সাথে ছিলেন বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশের সদস্যরা। জরুরী প্রয়োজন ছাড়াই বাইরে বের হলে জরিমানা করা হচ্ছে।

এছাড়াও করোনা ভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত লকডাউনের বিধিনিষেধ না মেনে চলায় সোমবার ৫ ব্যবসায়ীকে ১২ হাজার ২০০ টাকা ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ।

বাজারের রাস্তা ছিলো ফাঁকা, পাশাপাশি সড়কেও ছিল একই রকম দৃশ্য। দুপুর ১২টার পরপরই সকল দোকানপাট বন্ধ হয়ে যায়। তবে যারা নির্দেশনা মানেননি তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

ডামুড্যা উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের চেকপোস্ট বসিয়েছে। যে কারণে প্রয়োজন ছাড়া কেউ বাড়ির বাইরে না আসায় রাস্তাঘাট ছিল প্রায় জনমানব শূণ্য।

ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ দৈনিক রুদ্রবার্তাকে জানান, ডামুড্যাসহ উপজেলার ২টি স্থানে পুলিশি টহল জোরদার করা হয়েছে। এছাড়া জনসাধারণকে ঘরে থাকার জন্য প্রচারণা চালানো হচ্ছে।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ দৈনিক রুদ্রবার্তাকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়নে সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, থানা পুলিশ সম্মিলিত ভাবে মাঠে রয়েছেন। জনসাধারণ যে ভাবে নির্দেশনা মেনে ঘরে থাকছেন, এ ভাবে চললে করোনা সংক্রমণ কমে আসবে বলে তিনি মনে করেন।