মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং, ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৫ই জিলহজ্জ, ১৪৪৩ হিজরী
মঙ্গলবার, ৫ই জুলাই, ২০২২ ইং

শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বসভায় বাংলাদেশ এক অনন্য উচ্চতায় ঃ নাহিম রাজ্জাক এমপি

শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বসভায় বাংলাদেশ এক অনন্য উচ্চতায় ঃ নাহিম রাজ্জাক এমপি

শরীয়তপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি বলেন, বাংলাদেশের উন্নয়নে শেখ হাসিনার ম্যাজিক কথাটি আজকে সারা বিশ্বব্যাপী যেভাবে আলোচিত হচ্ছে সেটা কিন্তু একজন বাঙালি হিসেবে অনেক গর্বের বিষয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা যেমন একজন অবিসংবাদিত নেতা হিসেবে পেয়েছি ঠিক তেমনি তারই কন্যা শেখ হাসিনাকে আমরা বাংলাদেশ গড়ার ম্যাজিক কারিগর হিসেবে পেয়েছি।

বাংলাদেশকে একটা ধ্বংসস্তূপ থেকে সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধু যে ভাবে সব সেক্টরে বাংলাদেশকে টেনে তুলে ধরছিলেন ঠিক সে সময় পাকিস্তানি রয়ে যাওয়া কিছু কুচক্রীরা ষড়যন্ত্র করে আমাদের জাতির পিতা সপরিবারে নৃসংশভাবে হত্যা করে। তাকে হত্যা করার মাধ্যমে বাংলাদেশের উন্নয়নকেও হত্যা করা চেষ্টা হয়েছিল। কিন্তু আল্লাহ্ অশেষ রহমতে সেই পরিবারের রয়ে যাওয়া দুই সদস্য শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে যাওয়ায় বাংলাদেশে ভবিষ্যৎও সেদিন বেঁচে গিয়েছিল এবং তাই আমরা আজ এর সুফল দেখতে পারছি।

নিজস্ব অর্থায়নে স্বপ্নের পদ্মাসেতুর নির্মাণ ও মেট্রোরেলের কাজ বড় বড় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়ন করছে আওয়ামী লীগ সরকার। আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন হতে যাচ্ছে ২৬ শে জুন থেকে সবার জন্য পদ্মা সেতু খুলে দেওয়া হবে। বদলে যাবে আমাদের দক্ষিণাঞ্চলের মানুষের অর্থনৈতিক অবস্থা, এখানে বানিজ্যিক প্রতিষ্ঠান সহ অর্থনৈতিনক অবস্থা ব্যাপক পরিবর্তন হবে। আমাদের শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হবে।

তিনি বলেন,আমরা ডামুড্যা উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে , যেগুলো বাকি আছে সেই প্রতিষ্ঠানে দ্রুত ল্যাব স্থাপন করা হবে ।সব প্রতিষ্ঠানে অবকাঠামো গত উন্নয়ন করেছি। রাজধানীর পাশাপশি বদলে যাচ্ছে গ্রামের দৃশ্যপটও। আজ বাংলাদেশে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি, শিল্প, ব্যবসা-বাণিজ্য, দক্ষতা উন্নয়ন, কর্মসংস্থানসহ এমন কোনো খাত নেই যেখানে তথ্যপ্রযুক্তি ব্যবহার হচ্ছে না। শেখ হাসিনা দেশপ্রেম, মানবিকতাবোধ ও মানুষের প্রতি ভালোবাসার জন্য আজ আন্তর্জাতিক মহলে প্রশংসিত। শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বসভায় বাংলাদেশ এক অনন্য উচ্চতায় পৌঁছেছে।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার এমপিও ও নন এমপিওভুক্ত মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার প্রধান শিক্ষকদের সাথে শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য ইয়াং বাংলার আহবায়ক ও স্বণির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ জুন) সকাল সাড়ে ১০ টায় সংসদ সদস্য নাহিম রাজ্জাকের বাস ভবনে উপজেলার ম্যাধমিক শিক্ষক সমিতির আয়োজনে শিক্ষক সমিতির সভাপতি মোঃ আলমগীর হোসেন মাঝীর সভাপতিত্বে ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় এই সভা অনুষ্ঠিত হয়।

উপজেলার শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর-৩ আসনের সংসদ সদস্য ইয়াংবাংলার আহবায়ক ও স্বণির্ভর শরীয়তপুরের স্বপ্নদ্রোষ্টা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আব্দুর রশিদ গোলন্দাজ, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী, পৌরসভার মেয়র রেজাউল করিম রাজা ছৈয়াল, জেলা শিক্ষা অফিসার শ্যামল চন্দ্র শর্মা, সরকারি আব্দুর রাজ্জাক কলেজ এর অধ্যক্ষ জহির উল্লাহ, ডামুড্যা থানার অফিসার ইনচার্জ (ওসি) শরীফ আহমেদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এস,এম, গিয়াস উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বাবলু সিকদার, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকবৃন্দ।


error: Content is protected !!