শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

ডামুড্যায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ডামুড্যায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রত্যেক মানুষের জীবনে পরিস্কার পরিচ্ছন্নতা এবং নিয়মিত হাত ধোয়ার কোন বিকল্প নেই বলে মন্তব্য করেছেন, ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খান । তিনি বলেন, সরকারের নিরাপদ স্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি উপজেলার প্রত্যেক এলাকায় ঘরে ঘরে স্বাস্থ্য সেবা পৌছে যায় তার জন্য সকল কে এগিয়ে আসতে হবে।

“হাতের পরিছন্নতায় এসো সবে এক হই” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় স্যানিটেশন মাস-২০২২ ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে শরীয়তপুরের ডামুড্যায় বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রতি বছর এ দিবসটি উদযাপনের উদ্দেশ্য হলো নিয়মিত হাত ধোয়া ও সকল কাজে নিরাপদ পানি ব্যবহার এবং পানিবাহিত রোগ সম্পর্কে মানুষকে সচেতন করা।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি বলেন, প্রতি বছর এ দিবসটি উদযাপনের উদ্দেশ্য হলো নিয়মিত হাত ধোয়া ও সকল কাজে নিরাপদ পানি ব্যবহার এবং পানিবাহিত রোগ সম্পর্কে মানুষকে সচেতন করা।

ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডামুড্যা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন মাঝি,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলার সহকারী কমিশনার ভূমি সবিতা সরকার , উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা খানম লাভলী , জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপজেলা প্রকৌশলী জাহিদ হাসান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ রেজাউল করিম, উপজেলা মৎস্য কর্মকর্তা ইদ্রিস তালুকদার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জালাল উদ্দীন, ইউআরসি কর্মকর্তা ফয়জুল কবির, দারিদ্র্য বিমোচন কর্মকর্তা শহিদুল ইসলাম প্রমুখ।

এসময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। র‌্যালি পরবর্তী শিক্ষার্থীদের হাত ধোয়া প্রদর্শনী অনুষ্ঠিত হয়।


error: Content is protected !!