শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

লেডিস ক্লাবের উদ্যোগে ডামুড্যায় কারাতে প্রশিক্ষন

লেডিস ক্লাবের উদ্যোগে ডামুড্যায় কারাতে প্রশিক্ষন

শরীয়তপুরের ডামুড্যাতে কিশোরীদের কারাতে প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে।
কিশোরীদের মানসিক ও শারীরিক ভাবে আত্মবিশ্বাসী করে গড়ে তোলার লক্ষকে সামনে রেখে ২২ নভেম্বর মঙ্গলবার সকাল ১১টায় উপজেলা সভা কক্ষে প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ডামুড্যা উপজেলা নির্বাহী অফিসার হাছিবা খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর লেডিস ক্লাবের সভানেত্রী নুরজাহান হোসেন।

শরীয়তপুর লেডিস ক্লাব ও ডামুড্যা উপজেলা প্রশাসনের আয়োজনে ডামুড্যা উপজেলার তিনটি মাধ্যমিক বিদ্যালয়ের বাছাইকৃত ৩০ জন কিশোরী এই প্রশিক্ষনে অংশগ্রহন করেছে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর সদর উপজেলার সহকারি কমিশনার ভূমি মনিজা খাতুন, ডামুড্যা উপজেলা সহকারী কমিশনার ভূমি সবিতা সরকার,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতেমা নাহিয়ান, তথ্য আপা বিথি রানী দাস, কারাতে প্রশিক্ষক মোঃ মেহেদী হাসান ভুট্টো প্রশিক্ষণার্থীবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে শরীয়তপুর লেডিস ক্লাবের সভাপতি নুরজাহান হোসেন বলেন, কিশোরীদের নিজেদের অধিকার রক্ষা, নারীর প্রতি নির্যাতন ও বাল্যবিবাহ প্রতিরোধে সোচ্চার হতে সাহায্য করা।নিজেদের সিদ্ধান্ত গ্রহন ও মতামত প্রদানে আত্মনির্ভরতায় গড়ে তোলার লক্ষে এবং যে কোন ধরনের আক্রমনকে প্রতিহত করার জন্য ২ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালা খুবই তাৎপর্য বহন করবে বলে আমি আশাবাদী। তাছাড়া এখন বাংলাদেশের নারীগন পুরুষের চেয়ে সকল ক্ষেত্রেই সমান তালে এগিয়ে যাচ্ছে। কিছু কিছু ক্ষেত্র নারীগন পুরুষের চেয়ে এগিয়ে যাচ্ছে।


error: Content is protected !!