Friday 21st June 2024
Friday 21st June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডামুড্যা উপজেলাকে আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলতে চান রশিদ গোলন্দাজ

ডামুড্যা উপজেলাকে আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলতে চান রশিদ গোলন্দাজ

আসন্ন ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে, জয়লাভ করতে পারলে শরীয়তপুর জেলার ডামুড্যা উপজেলাকে আধুনিক উপজেলা হিসেবে গড়ার  প্রত্যেয় ব্যক্ত করেছেন ডামুড্যা উপজেলার চেয়ারম্যান প্রার্থী, বিশিষ্ট ব্যবসায়ী সমাজ সেবক আবদুর রশিদ গোলন্দাজ। এছাড়া বেকার সমস্যা সমাধান, খেলা ধূলার জন্য স্টেডিয়াম মাঠের ব্যবস্থা করা, সন্ত্রাস, মাদক জুয়াসহ ডামুড্যা উপজেলার সবধরনের অসামাজিক কার্যকলাপ বন্ধ করার কথাও জানান তিনি।
ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে, ডামুড্যা উপজেলাবাসী রয়েছে নির্বাচনী আমেজে, চায়ের দোকান থেকে শুরু করে সর্বস্তরের জনগণের মাঝে চলছে নির্বাচনী আলোচনা। প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত চলছে আব্দুর রশিদ গোলন্দাজের ঘোড়া প্রতীকের পক্ষে ক্যাম্পেইন, ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন নেতা-কর্মীরা।

আবদুর রশিদ গোলন্দাজ ডামুড্যা উপজেলার কনেশ্বর ইউনিয়নের ১নং ওয়ার্ডের কনেশ্বর গ্রামে ১৯৭৫ সালে জন্মগ্রহণ করেন। তিনি ৭ ভাই চার বোনের মধ্যে সবার ছোট। তার পিতা মৃতঃ পবন আলী গোলন্দাজ।
রশিদ গোলন্দাজ ছাত্র জীবন থেকেই বাংলাদেশ আওয়ামীলীগের রাজনীতিতে সক্রিয় রয়েছেন।

তিনি বর্তমানে ডামুড্যা উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন, আব্দুর রশিদ গোলন্দাজের পরিবার করোনাকালীন সময়ে , দূর্যোগসহ বিভিন্ন সময় ডামুড্যা উপজেলার দরিদ্র মানুষকে বিভিন্নভাবে সাহায্যে-সহযোগিতার  মাধ্যমে তাদের পাশে রয়েছেন।
ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে, এতে চেয়ারম্যান প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছেন ৩ জন। ৭টি ইউনিয়ন একটি পৌরসভার এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ১০ হাজার।
ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ সরকার রাষ্ট্রের ব্যাপক উন্নয়ন করেছে, আমাদের জেলায় পদ্মাসেতু তৈরী করে দিয়েছেন, আমি যদি ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচনে জয়লাভ করতে পারি, তাহলে ডামুড্যা উপজেলাকে সরকারের সহযোগিতা নিয়ে,আমি বেকার, মাদক, সন্ত্রাস মুক্ত আধুনিক উপজেলা হিসেবে গড়ে তুলবো। এই উপজেলার ভোটারগণ আমাকে আশ্বস্ত করেছেন, সাহস জুগিয়েছেন। আমি জয়ের শতভাগ আশাবাদী ইনশাআল্লাহ। এছাড়া তিনি জাজিরা উপজেলায় শিশু ও যুবকদের জন্য খেলার মাঠ তৈরী, ড্রেনেজ ব্যাবস্থা,  মসজিদ, মাদ্রাসাসহ দরিদ্র, হতদরিদ্র, বয়স্ক ও বিধবাদের জন্য বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধার ব্যাবস্থা গ্রহন করবেন বলেও জানান। এবং তিনি তার ভাইস চেয়ারম্যান পদ থেকে পাওয়া সরকারী সন্মানী ভাতার টাকাও দরিদ্রদের মাঝে বিতরন করেন, এবার তিনি চেয়ারম্যান হলে সেখান থেকে পাওয়া সন্মানীও সামাজিক কাজে ব্যয় করবেন বলে জানান। তাছাড়া তিনি ভাইস চেয়ারম্যান থাকাকালীন সময়ে স্থানীয় সংসদ সদস্যের মাধ্যমে ডামুড্যা উপজেলায় ব্যাপক উন্নয়ন করেছেন। ডিপ টিউবওয়েল স্থাপনের মাধ্যমে আর্সেনিকমুক্ত উপজেলায় পরিনত হয়েছে ডামুড্যা উপজেলা।

স্থানীয় ভোটারদের সাথে আলাপকালে বেশ কয়েকজন ভোটার বলেন, রশিদ গোলন্দাজ ও তার পরিবার বিভিন্ন সময় আমাদের সাহায্য সহযোগিতা করে আসছে।