Tuesday 16th April 2024
Tuesday 16th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডামুড্যায় বখাটেদের হামলায় স্কুলছাত্র গুরুতর জখম

ডামুড্যায় বখাটেদের হামলায় স্কুলছাত্র গুরুতর জখম

শরীয়তপুরের ডামুড্যা উপজেলায় বখাটেদের অতর্কিত হামলায় মঈনুদ্দিন আহমেদ জোবায়ের (১৫) নামে শিধলকুড়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর এক ছাত্র গুরুতর জখম হয়েছে। বর্তমানে তাকে ডামুড্যা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত ১৯ ফেব্রুয়ারী মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার দিকসুল গ্রামের খালাবাড়ি থেকে খালাতো ভাইয়ের বিয়ের অনুষ্ঠানের কেনাটাকা করার জন্য মোটরবাইক যোগে ডামুড্যা উপজেলা শহরে যাওয়ার পথে ছোট শিধলকুড়া শাহ আলম খানের বাড়ির দক্ষিণ পাশে তিন রাস্তার মোড়ে এই হামলার ঘটনা ঘটে।
এ সময় হামলাকারীরা জুবায়ের সাথে থাকা ২৮ হাজার ৩৫০ টাকা ও একটি স্যামসাং জে-৭ প্রাইম মডেলে একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয় বলে অভিযোগ ওঠে। এ ঘটনায় আহত স্কুল ছাত্রের বাবা বাদী হয়ে ৬ বখাটের নাম উল্লেখ করে অজ্ঞাত ১০ থেকে ১০ জনের বিরুদ্ধে ডামুড্যা থানায় অভিযোগ দায়ের করেছে। অভিযোগের ভিত্তিতে ডামুড্যা থানা পুুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
আহত স্কুল ছাত্র জোবায়ের ডামুড্যা উপজেলার চর শিধলকুড়া গ্রামের গ্রাম ডাক্তার জয়নুল আবেদীনের একমাত্র ছেলে। জয়নুল আবেদীন বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ও বাংলাদেশ কেমিষ্টস এ- ড্রাগিষ্টস সমিতির শরীয়তপুর জেলা সভাপতি।
কি কারণে এই হামলার ঘটনা ঘটেছে তা নিশ্চিত করতে বলতে পারছেন না আহত জুবায়ের ও তার পরিবার। জুবায়েরের বাবা জয়নুল আবেদীনের দাবী করেন, তার ছেলের বড় ধনের কোন ক্ষতির উদ্দেশ্যে বখাটেরা এই হামলা চালিয়েছে।
অভিযুক্তরা হলেন, ছোট শিধলকুড়া গ্রামের শাহ আলম খার ছেলে রফিক খা, আজগর সরদারের ছেলে মাসুম সরদার, নিজাম পেদার ছেলে তানজিল পেদা, চর শিধলকুড়া গ্রামের পঞ্চব আলী সরদারের ছেলে সাদ্দাম সরদার, জসিম মল্লিকের ছেলে মঈন মল্লিক, বড় শিধলকুড়া গ্রামের মরন মাঝির ছেলে মুসা মাঝি সহ অজ্ঞাত আরও ৫-৬ জন।
জয়নুল আবেদীন বলেন, হামলাকারী বখাটেরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমার ছেলের ওপর অতর্কিত হামলা চালিয়ে গুরুতর জখম করেছে। এছাড়া সাথে থাকা টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে গেছে। আমার সাথে কারো দ্বন্দ্ব নেই। কি কারণে এই মামলা করেছে তা সঠিক ভাবে বলতে পারবো না। ধারণা করা হচ্ছে আমার বড় ধরণের কোন ক্ষতি করার জন্যই এই হামলা করা হয়েছে। এ ব্যাপারে আমি থানায় অভিযোগ দায়ের করেছি। যে কারণেই এই হামলা করা হোক আমি হামলাকারীদের দৃষ্টামূলক শাস্তি চাই। ইতোমধ্যে বাংলাদেশ গ্রাম ডাক্তার কল্যাণ সমিতি ও বাংলাদেশ কেমিষ্টস এ- ড্রাগিষ্টস সমিতি জেলা শাখার পক্ষ থেকে এই ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে। এর সুষ্ঠু বিচার না হলে সংগঠনের পক্ষ থেকে কর্মসুচি ঘোষণা করা হবে। ডামুড্যা থানার এসআই আতিয়ার রহমান বলেন, স্কুল ছাত্র জোবায়েরের ওপর হামলার অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং এ ব্যাপারে তদন্ত চলছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।