বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ২৮শে মে, ২০২০ ইং

উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন

উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন

১৭ ই মে রবিবার সকাল ১০ ঘটিকার সময় ইদিলপুর পাইলট স্কুল প্রাঙ্গণে, করোনা ভাইরাসের প্রকোপে বিপর্যস্ত ও সরকারী নির্দেশনায় সুরক্ষার প্রয়োজনে ঘর থেকে বের না হওয়া কর্মহীন ১৩’শ মানুষের মাঝে মানবিক সাহায্য ও খাদ্যসামগ্রী বিতরণ করেন সামাজিক সংগঠন “উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশন”।

সামাজিক দুরত্ব বজায় রেখে সংগঠনের সদস্যবৃন্দ শরীয়াতপুর জেলার গোসাইরহাট উপজেলার ৮ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভার মানুষের মাঝে এই খাদ্যসামগ্রী পৌছে দেন।

খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আলমগীর হুসাইন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ মো: আবুল খায়ের, গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোল্লা শোয়েব আলী সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সংগঠনের সদস্য সচিব কুসুম শাহজাহান এর তত্ত্বাবধানে ফুয়াদ আহমেদ, আবু জাফর মোহাম্মদ সালেহ শিমুল, আতাউর রহমান সোহেল, অসীম কুমার কুন্ডু, আবুল বাশার সহ সংগঠনের দায়িত্বপ্রাপ্ত সদস্যগণ নির্ধারিত পরিমাণ উপহার সামগ্রী প্যাকেট বিভিন্ন এলাকার তালিকাভুক্ত ব্যক্তিদের নিকট পৌঁছে দেন।

করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন বেসরকারি মাদ্রাসার শিক্ষক ক্ষতিগ্রস্ত দোকানদার ও হতদরিদ্র মানুষদেরকে তিনটি ক্যাটাগরিতে ভাগ করে তাদের মাঝে এই খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হয়। এর মধ্যে মাদ্রাসা শিক্ষকদের চাল ১০ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১ কেজি, চিনি ৫০০ গ্রাম ও সেমাই আধা কেজি করে এবং ক্ষতিগ্রস্ত দোকানদার ও দরিদ্র মানুষদেরকে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, সেমাই আধা কেজি করে দেওয়া হয়। বিতরণের সময় সংগঠনের সদস্যবৃন্দ ছাড়াও প্রতিটি এলাকাতেই স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে করোনাভাইরাস প্রথমদিকে মার্চ মাসে প্রায় এগারোশো মানুষের মাঝে বিভিন্ন সুরক্ষা সামগ্রী যেমন মাস্ক, স্যাভলন ও সাবান বিতরণ করা হয়। সংগঠনের সদস্য বৃন্দ এলাকায় ঘরে ঘরে এবং রাস্তার মোড়ে দাঁড়িয়ে মানুষের হাতে হাতে সুরক্ষার সামগ্রী পৌঁছে দেন।

সরকারি নির্দেশনা মেনে গত ৭ এপ্রিল উপজেলা নির্বাহি অফিসার মোঃ আলমগীর হোসেন এর উপস্থিতিতে প্রথম পর্যায়ে খাদ্য সহায়তা কার্যক্রমের উদ্বোধন এর মধ্য দিয়ে প্রায় সাড়ে পাঁচশ মানুষের ঘরে ঘরে উদ্ভাসিত গোসাইরহাট ফাউন্ডেশনের উপহার সামগ্রী পৌঁছানো হয়।