Tuesday 25th June 2024
Tuesday 25th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

গোসাইরহাটে ২০০১ সালের শিক্ষার্থীদের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

গোসাইরহাটে ২০০১ সালের শিক্ষার্থীদের ঈদ পূর্ণমিলনী অনুষ্ঠিত

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ঈদ পূর্ণমিলনী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪-এপ্রিল) সকাল ১১টার সময় ইদিলপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে ২০০১ সালের এসএসসি প্রাক্তন ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।

পূর্ণমিলনী অনুষ্ঠানে মুজাম্মেল হক সিকদারের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. এমদাদ হোসাইন।

আয়োজকরা জানান, আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত পূর্ণমিলনীতে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা বিদ্যালয়ে অধ্যয়ন কালীন বিভিন্ন স্মৃতি স্মরণ করেন। দিনব্যাপি নানা আয়োজনে মুখরিত ছিল এই পূর্ণমিলনী অনুষ্ঠান। সারা দেশ থেকে প্রাক্তণ শিক্ষার্থীরা এতে অংশ নেন। জাতীয় সংগীতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে নাচ, গান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্কুল জীবনের হারিয়ে যাওয়া বাঁধভাঙা বন্ধুত্বের এক একটা পরিচ্ছেদকে আরেকবার ঝালিয়ে নেয়ার সুযোগ মেলে এই আয়োজনে। বন্ধুত্বের সীমানা ছড়িয়ে যায় দেশের সব জেলায়।

তারা আরো জানান, শুধু আনন্দ উল্লাসে সীমাবদ্ধ থাকে না ব্যাচের প্রাক্তণ শিক্ষার্থীরা। প্রাক্তণ শিক্ষকদের বাড়ি বাড়ি গিয়ে আমন্ত্রণ জানান, গাড়িতে করে তাদেরকে নিয়ে আসেন। অনুষ্ঠান শেষে গাড়িতে করে পুনরায় শিক্ষকদের বাড়িতে পৌঁছে দেয়া হয়। শিক্ষকদের সম্মাননা ক্রেস্ট এবং ব্যাচ পরিয়ে দেয়া হয়।

অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রাক্তন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরা ২২ বছর ধরে তোমাদের এই অক্ষবদ্ধতা দেখে আমি সত্যি খুব আনন্দিত ও খুশি। সকলের পরিচয় নিয়ে এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন এবং পরিশেষে সকলের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেন।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র ইঞ্জিঃ, শামিম আহম্মেদ, মো. সহিদুল আলম সরদার, ব্যাংকার মাসুম শেখ, মো. মহসিন আহম্মেদ, মো. লালন, মো. রাজন সিকদার, কানন নন্দি, জেসমিন, সুমি, নুপুর, সঞ্জিদ দাস, শ্রী মিহীরপ্রমূখ।