শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

স্বামী পরিত্যাক্ত অসুস্থ্য স্ত্রী ও প্রতিবন্ধী কণ্যার দূর্বিসহ জীবন

স্বামী পরিত্যাক্ত অসুস্থ্য স্ত্রী ও প্রতিবন্ধী কণ্যার দূর্বিসহ জীবন

শরীয়তপুরে ১৭ বছর বয়সি বাক প্রতিবন্ধী এক মেয়েকে নিয়ে দূর্বিসহ জীবন যাপন করছেন স্বামী পরিত্যাক্ত শারীরিক অসুস্থ্য স্ত্রী বিউটি বেগম। বসতভিটা না থাকায় বর্তমানে ভাড়া বাড়ীতে অবস্থান নিয়েছেন অসহায় পরিবারটি।

শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার নাওডোবা ইউনিয়ন ৭ নং ওয়ার্ড এর জমির হাওলাদার কান্দি গ্রামের মাহিনুর আক্তার জন্মগত শারীরিক প্রতিবন্ধী।

বাবা অনেক আগে থেকেই প্রতিবন্ধী মেয়ে ও অসুস্থ স্ত্রীর খোজ রাখছেন না। তাাই পরিবারের কেউ কোন উপার্জন করার সুযোগ নেই।

নিজের জায়গা জমিন না থাকায় ভাড়া করা অন্যের টিনের ঘরে প্রতিবন্দী কন্যা সন্তান নিয়ে বসবাস করছেন বিউটি ও তার প্রতিবন্দী কন্যা। এ ছাড়া বিউটির শারীরিক অসুস্থ্যতার ফলে নিয়মিত ঔষধ ও খাবার যোগার করতে মানুষের দারে দারে হাত পেতে টাকা যোগার করতে হচ্ছে।

নিজেদের জন্য ঔষুধ ও তাদের মুখে দু’ বেলা দু’মুঠো খাবার ঠিক মতো সংগ্রহ করতে পারছে না। সংশারে অভাব-অনটন ও প্রতিবন্ধী কন্যা মাহিনুরে উপযুক্ত বয়স হলেও বিয়ে দিতে মুশকিল হয়ে পরেছে। খেয়ে না খেয়ে শত কষ্টে দিন কাটলেও কপালে সরকারী সহায়তা তো দুরের কথা খোঁজখবর নেয়নি কেউ বলে জানান, বিউট বেগম।

সরকারী সহায়তার আশায় তার পরিবার প্রশাসন ও সংসদ সদস্যর দিকে তাকিয়ে আছেন অসহায় পরিবারটি। সরকারী-বেসরকারী ও বৃত্তবানরা এগিয়ে আসবেন এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।