শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

জাজিরায় অসহায় পরিবারের জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা

জাজিরায় অসহায় পরিবারের জমি জোরপূর্বক দখলের পাঁয়তারা

শরীয়তপুর জেলার জাজিরা পৌরসভার ১নং ওয়ার্ড এর হরিয়াসা গ্রামের এক অসহায় পরিবারের ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখলে নিতে মরিয়া হয়ে উঠেছেন স্থানীয় প্রভাবশালী মহল। শুক্রবার দুপুরে এই হামলার ঘটনা ঘটায় এবং হামলার আগ মুহূর্তে ভূমিদস্যুরা ঐ পরিবারকে ঘরের ভিতরে আটকে রাখেন এবং বাহির থেকে তালা লাগিয়ে হামলাকারীরা ১টি দোচালা রান্নাঘর ১টি টয়লেট ও ১টি দেয়াল ভাংচুর করে। এসময় ভাংচুর ও হামলার ভিডিও মোবাইল ফোনে ধারণ করা হয়। তা এখন যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে ।

এ ঘটনায় মামলা করতে গেলে প্রভাবশালীদের তদবিরে পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।
এর আগেও ঐ অসহায় পরিবার হামলার শিকার হলে, ভুক্তভোগী পরিবারের পক্ষে কামরুন্নাহার বেগম বাদী হয়ে জাজিরা থানায় ১টি লিখিত অভিযোগ করেছিলেন কিন্তু পুলিশের ভূমিকা না থাকায় আবারো ভূমি দস্যুরা হামলা চালায়।

অভিযুক্ত কামরুন্নাহার বেগম জানান, হরিয়াসা এলাকায় তার শশুরের ক্রয়কৃত সম্পতি ৮ শতাংশ জমিতে দীর্ঘদিন যাবত আমরা ভোগদখল করে আসছি। কিন্তু গত ৫ মাস ধরে একই এলাকার সন্ত্রাসী ইসহাক ফকির, খোকন ফকির, তুহিন ফকির ও তার দলবলসহ-অজ্ঞাত ১৫/২০ জন যুবক দেশীয় অস্ত্র নিয়ে জমি দখলে নেওয়ার চেষ্টা চালাতে থাকে এবং আমাদের সকলকে প্রাণনাশের হুমকি দেয়। হামলার সময় ঘরের পেছন দরজা দিয়ে বের হয়ে জাজিরা থানায় পুলিশকে অবহিত করি কিন্ত বিষয়টিকে পুলিশ গুরুপ্ত না নেওয়ায় হামলাকারীরা ভাংচুর করে চলে যাওয়ার সুযোগ পেয়ে যায়।
এখন ঔ প্রভাবশালীদের ভয়ে আমার শশুর, শাশুড়ি ও আমার স্বামী পালিয়ে দিন কাটাচ্ছে, এমনকি ভয়ে আমি ও আমার দুই মেয়ে নিয়ে এখন আতংকে দিন কাটাছি।

এই ভূমি দস্যুদের হাত থেকে রক্ষা পেতে আমি জেলা পুলিশ প্রশাসনের নিকট তদন্ত সাপেক্ষে তাদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এ বিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুবুর রহমান বলেন, এ ব্যাপারে অভিযোগ পেয়েছি। তদন্ত মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।