Wednesday 21st February 2024
Wednesday 21st February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে লুটপাটের অভিযোগ!

জাজিরায় জমি দখলের চেষ্টায় ব্যর্থ হয়ে লুটপাটের অভিযোগ!

শরীয়তপুরের জাজিরা উপজেলার বিকেনগর জোর পূর্বক জমি দখলে চেষ্টা বাধা দেওয়ায় বসত ভিটায় সন্ত্রাসী নিয়ে হামলার স্বর্ন অলংকার লুটপাট।

গত শনিবার রাত ১১.০০ টার সময় জাজিরা উপজেলার বিকেনগর নমশূদ্র কান্দি গ্রামে এক নিরীহ পরিবারে চাষি জমি জোরপূর্বক দখল কে কেন্দ্র করে স্থানীয় সন্ত্রাসীরা হামলা চালায় বলে অভিযোগ করছেন ভুক্তভোগী জসিম উদ্দিন ও তার পরিবার ।

এতে ওই পরিবারের নারীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন এবং বসত ভিটায় হামলা চালিয়ে স্বর্নালংকার সহ নগদ টাকা লুট করে নিয়ে গেছেন সন্ত্রাসীরা।

এ-ঘটনায় বিকেনগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইদুর রহমান সরদার এর ভাই আব্দুল সরদার কে প্রধান করে জাজিরা থানায় একটি লিখিত ভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্য জসিম উদ্দিন।

এর আগে একাধীকবার জবর দখলের চেষ্টা করেন ওই ভূমিদস্যুরা। ভুক্তভোগী জসিম উদ্দিন জানান, শতভাগ আমাদের পক্ষে দলিল সহ বুঝিয়ে দিয়েছে আদালত কিন্তু রায় উপেক্ষা করে গায়ের জোরে আমাদের জমি দখল করতে আসেন আব্দুল সরদার । আমরা বাধা দিলে সন্ত্রাসী আব্দুল সরদার এর নেতৃত্বে মন্টু হাওলাদার, শুরুজ হাওলাদার, কালাচাঁন ,ইদ্রিস সরদার, কুদ্দুস সরদার, আঃরব সরদার, সিয়াম সরদার, অজ্ঞাত ২০ থেকে ২৫ জন সন্ত্রাসীরা রাতে আধারে আমাদের ফসলি জমিতে গাছ লাগাতে আসে -বাধা দিলে তারা লাঠিসোটা, লোহার রড ও ধারালো অস্ত্র নিয়ে হামলা চালায়। এখন পরিবারটি সন্ত্রীদের ভয়ে আতংকে দিন কাটাচ্ছেন।

জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান ‘জমি সংক্রান্ত বিরোধ নিয়ে হামলার ঘটনার লিখিত অভিযোগ পেয়েছি । তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।