Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

জাজিরায় প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

জাজিরায় প্রধান শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

নানা অনিয়মের অভিযোগে শরীয়তপুরের জাজিরা উপজেলার লাউখোলা এ এস উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালামের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। গত ৮ সেপ্টেম্বর বিকালে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার সময় ইলিয়াস সরদার ৩-৪ জন সহযোগীদের নিয়ে এ হামলা চালায়। এ হামলার প্রতিবাদে রবিবার সকাল ৯টায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিদ্যালয় মাঠে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। আহত শিক্ষক আব্দুস সালামকে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় জাজিরা থানায় মামলা হয়েছে।
বিদ্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় এক যুগ ধরে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষকের পদ শূন্য রয়েছে। স্থানীয় বাসিন্দা সুজন সরদার ও আতিকুর রহমান বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুস ছালাম মিয়া আইনী জটিলতা সৃষ্টি করে গত এক যুগ ধরে বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ দিচ্ছে না। তিনি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং বিভিন্ন সময় পকেট কমিটি করে বিদ্যালয়ের আয়-ব্যয়ের হিসাব না দিয়ে নানা টালবাহানা করছেন। এতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশুনার ক্ষতি ও উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। এ পর্যন্ত ৪ বার হামলার শিকার হয়েছে এ শিক্ষক।
জাজিরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বেলায়েত হোসেন বলেন, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের বাদী হয়ে মামলা দায়ের করেছেন। আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।
তবে এসব অনিয়মের কথা অস্বাীকার করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বর্তমান সভাপতি মহব্বত খান। তিনি বলেন, সহ¯্রাধিক শিক্ষার্থী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষককে পছন্দ করে। বিদ্যালয়ের জন্য এ শিক্ষকই ঠিক আছে।
বিদ্যালয়ে প্রধান শিক্ষক নিয়োগ না দেয়ার বিষয়টি খতিয়ে দেখার কথা বলছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহ। তিনি আরও বলেন, এ বিদ্যালয়ে কমিটিও ছিল না। কিছু দিন হলো কমিটি হয়েছে। একে একে সবই হবে।