Saturday 24th February 2024
Saturday 24th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় স্বপ্নযাত্রা ফাউন্ডেশন সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

নড়িয়ায় স্বপ্নযাত্রা ফাউন্ডেশন সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

শরীয়তপুরের নড়িয়ায় স্বপ্নযাত্রা ফাউন্ডেশন এর উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণী অনুষ্ঠিত।
রোববার (৬ অক্টোবর) সন্ধ্যায় নড়িয়া উপজেলার চন্ডিপুর উচ্চ বিদ্যালয় সভা কক্ষে স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের উদ্যোগে সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় ৪টি স্কুলের ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণীর ১১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ৬০ জন বিজয়ী হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ী ৬০ জনকে ক্রেস্ট প্রদান করা হয়। এই সাধারণ জ্ঞান প্রতিযোগীতায় অংশগ্রহণ করে মেধা মূল্যায়নের সুযোগ ও পুরস্কার পেয়ে খুশি শিক্ষার্থীরাও।
পুরস্কার বিজয়ী শিক্ষার্থী সোনিয়া ইসলাম বলেন, এই সাধারণ জ্ঞান প্রতিযোগীতার আয়োজন আমার কাছে খুব ভাল লেগেছে। এই প্রতিযোগীতার মাধ্যমে আমরা আমাদের মেধাকে যাচাই করা সুযোগ পেয়েছি। এই রকম অনুষ্ঠান মাঝে মাঝেই হওয়া দরকার তাহলে আমরা আমাদের মেধাকে যাচাই করার সুযোগ পাবো।
বিজয়ী শিক্ষার্থী সাদিয়া ইসলামের মা জানায়, এটা একটি ভাল উদ্যোগ, এতে করে ছেলে-মেয়েরা তাদের জ্ঞানটাকে যাচাই-বাছাই করা সুযোগ পায় এবং পুরস্কার পেয়ে তাদের পড়াশোনার প্রতি আগ্রহ বাড়ে। যারা এই ধরনে অনুষ্ঠানে করেছে, তাদের দোয়া করি এবং সাধুবাদ জানাচ্ছি কারন এতে বাচ্চারা পড়া-লেখার প্রতি মনোযোগী ও আগ্রহ সৃষ্টি হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি নড়িয়া পৌরসভার মেয়র মো: শহিদুল ইসলাম বাবু রাড়ী তাঁর বক্তব্যে বলেন, যারা এই অনুষ্ঠানটির আয়োজন করেছেন তারা প্রত্যেকেই মেধাবী ছাত্র। তারা এই ছাত্র বয়সে যে উদ্যোগ নিয়েছে এটা অবশ্যই প্রশংসার দাবীদার। ছাত্র বয়সে তাদের জমানো টাকা এবং শ্রম দিয়ে এত সুন্দর একটি উদ্যোগ গ্রহণের জন্য আমি তাদেরকে আমার পৌর পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করছি। তিনি আরো বলেন, তোমাদের এই উদ্যোগের সাথে আমি আছি এবং যে কোন সহযোগীতা দরকার হলে আমাকে বললে আমি সর্বোচ্চ সেষ্টা করবো তোমাদের পাশে থাকতে। এসময় তিনি স্থানীয় সাংসদ পানিসম্পদ উপমন্ত্রীর পক্ষ থেকে স্বপ্নযাত্রা ফাউন্ডেশনকে একসেট বলি বল দেয়ার ঘোষণা দেন।
অনুষ্ঠানের প্রধান আলোচক নড়িয়া থানার অফিসার ইন-চার্জ মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, স্বপ্নযাত্রা ফাউন্ডেশন যে উদ্যোগ নিয়েছে এটা নিঃসন্দেহে একটি ভাল উদ্যোগ। স্কুল, কলেজ ও বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকার যুব সমাজ যদি সামাজিক সংগঠনের সাথে যুক্ত হয়ে এ সমস্ত ভাল কাজের সাথে যুক্ত থাকে তাহলে সমাজের উন্নয়নসহ সামাজে অবক্ষয় রোধ হবে। এছাড়া যুব সমাজ কোন নেশা বা খারাপ কাজে লিপ্ত হবে না। এসব ভাল কাজের সাথে আমরা পুলিশ প্রশাসন সব সময়ই আছি এবং থাকবো। তবে তোমাদের কাছে আমার একটি অনুরোধ তোমরা কেউ কোন খারাপ কাজের সাথে লিপ্ত হবে না এবং কেউ লিপ্ত হলে তাকে ফেরাতে চেষ্টা করবে, ব্যর্থ হলে আমাদেরকে জানাবে। তবে আমরা একটি সু-শিক্ষিত ও সুন্দর সমাজ উপহার দিতে পারবো।
স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে, স্কুল কলেজের কোমল মতি শিক্ষার্থীদের লেখা-পাড়ার প্রতি আগ্রহ ও মনোযোগ সৃষ্টি করা। এছাড়া এরা যাতে করে কোন অপরাধ মূলক কর্মকান্ডে জরিয়ে না যায় তার জন্য জন সচেতনতা মুলক সভা ও এলাকার অসহায় মানুষদের সহায়তা করা। এটি একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবি সংগঠন।
সুরেশ^র উচ্চ বিদ্যালয় ও মহা-বিদ্যালয়ের সবেক সহকারী শিক্ষক আলহাজ¦ আনোয়ার হোসেন এর সভাপতিত্বে স্বপ্নযাত্রা ফাউন্ডেশনের সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও পথ সাময়িকির পাঠ উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেদারপুর ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফেজ সানাউল্লাহ্, আরটিভি শরীয়তপুর জেলা প্রতিনিধি মো: ইব্রাহীম হোসাইন, আক্কাস আলী মাদবর, আক্তার হোসেন, লাল মিয়া মাদবর, মনসুর মৃধা, মাষ্টার বাসার, আলমগীর পাইক, ফয়সাল মাল, উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি মো: রাজীব আহমেদ, রবিন মাদবরসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ছাত্র-ছাত্রীদের অভিভাবক বৃন্দ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, সংগঠনের সদস্য মাহফুজ ঢালী, শাহাদাত হোসেন ও শামীম।