মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল-আউয়াল, ১৪৪২ হিজরী
মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

বন্যার্ত অসহায়দের পাশে আইজিপি’র নির্দেশে শরীয়তপুরের পুলিশ সুপার

বন্যার্ত অসহায়দের পাশে আইজিপি’র নির্দেশে শরীয়তপুরের পুলিশ সুপার

“মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল(আইজিপি)’র নির্দেশনায় শরীয়তপুর জেলা পুলিশের পক্ষ থেকে বন্যা কবলিত এলাকা পরিদর্শণ এবং ত্রাণ সামগ্রী বিতরণ করলেন জেলা পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান।
শুক্রবার (২৪ জুলাই) বেলা সাড়ে ১১ টার সময় মোক্তারের চর ইউনিয়নের কাজী বাড়ীর মোড়ে বন্যার্ত অসহায় ১৫০ পরিবারের মাঝে এ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল ৫ কেজি, ডাল ১ কেজি, লবণ ১ কেজি, তৈল ১ কেজি, শাড়ী ১টি, লুঙ্গি ১টি, লাইফবয় সাবান ১টি, হুইল সাবান ১টি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট ৫ পাতা।

এ সময় পুলিশ সুপার বলেন, বাংলাদেশ পুলিশ সব সময় জনগণের কল্যাণে কাজ করে আসছে। জনগণের সকল ধরনের বিপর্যয়ে নিরলস ভাবে কাজ করছে পুলিশ। করোনা পরিস্থিতি মোকাবেলাসহ দেশের ক্রান্তিকালে সব সময় জনগণের পাশে ছিল পুলিশ।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশের মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশক্রমে বাংলাদেশ পুলিশ বন্যা দুর্গতদের মাঝেও সাহায্য সহায়তা প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় আমরা আজ নড়িয়া থানাধীন মোক্তারের চর বন্যা দুর্গত এলাকা পরিদর্শণ করি। বন্যার পানিতে ঘর বাড়ী প্লাবিত হয়ে অনেকেই কর্মহীন হয়ে পড়েছেন, কোথাও যাতায়াত করতে পারছেনা, ঠিকমতো বাজার করতে পারছেনা। তাই আমরা ট্রলার যোগে সকলের বাড়িতে বাড়িতে গিয়ে এবং আনুষ্ঠানিক ভাবে বন্যা দুর্গত ১৫০ টি পরিবারের মাঝে জেলা পুলিশের পক্ষ থেকে ত্রাণ সামগ্রী প্রদান করলাম। এবং জেলা পুলিশের পক্ষ থেকে আমরা বন্যা দুর্গতদের মাঝে আরোও ত্রাণ সহায়তা পর্যায়ক্রমে প্রদান করবো। আমরা জনগণের আস্থার পুলিশ হতে চাই, জনগণের আস্থা অর্জন করতে চাই। আমরা বাংলাদেশ পুলিশ সব সময় জনগণের পাশে আছি ও থাকবো।

এছাড়াও পুলিশ সুপার নৌকা যোগে মোক্তারের চর ইউনিয়নের বন্যা কবলিত এলাকা পরিদর্শণ করেন এবং পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

ত্রাণ বিতরণকালে নড়িয়া থানা অফিসার ইনচার্জ হাফিজুর রহমান, ডিআইও-১ আজহারুল ইসলাম, শরীয়তপুর ডিবি ওসি সাইফুল ইসলাম, মোক্তারের চর ইউনিয়নের চেয়ারম্যান শাহআলম চোকিদারসহ জেলা ও নড়িয়া থানা পুলিশের কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ প্রমূখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।