সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং, ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ই মুহাররম, ১৪৪৪ হিজরী
সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ ইং

নড়িয়ায় ব্র্যাকের অভিবাসন সুশাসন নিশ্চিতকরন কর্মশালা

নড়িয়ায় ব্র্যাকের অভিবাসন সুশাসন নিশ্চিতকরন কর্মশালা

শরীয়তপুরের নড়িয়ায় মাইগ্রেশন প্রোগ্রাম ব্র্যাকের আয়োজনে “অভিবাসনে সুশাসন নিশ্চিতকরন ও বিদেশ ফেরতদের পুনরেকত্রীকরন” শীর্ষক উপজেলা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১জুন) সকাল ১১ টার দিকে নড়িয়া উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা ইয়াসমিন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন, ব্রাক মাইগ্রেশন প্রোগ্রাম শরীয়তপুরের কাউন্সিলর বাসু দেব চন্দ্র রায় এবং প্রকল্প উপস্থাপন করেন আর এস ম্যানেজার মো. ইকবাল হোসেন।

উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম ফারুক, নড়িয়া থানার ওসি (তদন্ত) আবু বকর,

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা সাব্বির হোসেন, নড়িয়া বিল এল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমর কুমার মন্ডল, নড়িয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কে এম ওবায়দুল হক, ব্রাক মাইগ্রেশন প্রোগ্রামের জেলা সমন্বয়কারী মো. মিজানুর রহমান।

কর্মশালায় সভাপতির বক্তব্যে ইউএনও সানজিদা ইয়াসমিন বলেন, প্রবাসী কল্যান ও বৈদেশীক কর্মসংস্থান মন্ত্রনালয়, ব্র্যাক সহ বিভিন্ন বেসরকারী সংস্থা প্রবাসী ও বিদেশ ফেরতদের বিভিন্ন সহযোগীতা দিয়ে আসছে এবং ক্ষতিগ্রস্থদের সাহায্যের জন্য বিভিন্ন দেশে বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরন আদায়ে এ মন্ত্রনালয় সর্বাত্মক সহযোগীতা প্রদান করে আসছে। যে সব এজেন্সির মাধ্যমে শরীয়তপুর সহ বাংলাদেশের বিভিন্ন এলাকার লোকজন প্রবাসে গিয়ে প্রতারিত হয়ে সবকিছু হারিয়ে দেশে ফিরে আসে এসব এজেন্সি গুলোকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির বিধান করা প্রয়োজন। যারা জনশক্তি নিয়ে প্রতারণা করে তাদেরকে চিহ্নিত করে আইনের হাতে তুলে দিতে অনুষ্ঠানে উপস্থিত সকলকে সহযোগিতা আহ্বান জানান তিনি এবং ব্র্যাকের মাধ্যমে বিদেশ যাত্রীদের প্রশিক্ষণ এর ব্যবস্থা করে দিতে আয়োজকদের আহ্বান করেন।


error: Content is protected !!