Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নড়িয়ায় পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্থ্যদের ত্রাণ বিতরণ

নড়িয়ায় পদ্মার ভাঙনে ক্ষতিগ্রস্থ্যদের ত্রাণ বিতরণ

পদ্মা নদীর ভাঙনে শরীয়তপুরের নড়িয়া উপজেলার হাজার হাজার মানুষ নিঃস্ব। এমতাবস্থায় নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ ৪০ টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে “ফাউন্ডেশন ফর এক্সিলারেটিং দ্যা সোসাইটি” এফএএস নামে একটি সংগঠন।
শুক্রবার বিকালে নড়িয়া বাজার সোনালী ব্যাংকের উপরে তৃতীয় তলায় এ ত্রাণ বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, এড: আবুল কালাম আজাদ, টিএম গিয়াসউদ্দিন কলেজের প্রিন্সিপাল মোঃ কামরুল ইসলামসহ সংগঠনের সদস্যরা।
নদী ভাঙনে ক্ষতিগ্রস্থ ৪০টি পরিবারের মাঝে চাল, ডাল, তেল ও নগদ ১ হাজার করে টাকা বিতরণ করা হয়।
প্রসঙ্গত, পদ্মা নদীর ভয়ঙ্কর ভাঙনে নড়িয়া উপজেলায় গত দেড় মাসে কয়েক হাজার ঘরবাড়ি, ব্যবসা-প্রতিষ্ঠান, শিক্ষা-প্রতিষ্ঠান, হাসপাতাল, মসজিদ ও মন্দির বিলীন হয়ে গেছে।
তার ধারাবাহিকতা নিয়ে কাজ শুরু করেন “এফএএস” নামে এই সংগঠনটি কিছু শিক্ষার্থীরা মিলে এই কাজটি করেন, বিভিন্ন স্কুল, কলেজ, বাজার থেকে টাকা কালেকশন করে নদী ভাঙনে অসহায় পরিবারের পাশে একটু সাহায্যের হাত বাড়িয়ে দেয়াটাই ছিলো মূল লক্ষ।
ফাউন্ডেশন ফর এক্সিলারেটিং দ্যা সোসাইটি একজন সদস্য মোঃ সোহান জানান, তাদের একটি শ্লোগান নিয়ে কাজ করা “আমাদের ছোট্ট প্রচেষ্টাই পারে একটি সুন্দর সমাজ গড়তে জেগে ওঠো বাংলাদেশ” আর আমাদের লক্ষ্য কিভাবে সুন্দর সমাজ গড়া যায়। আমরা শুধু এই নদী ভাঙন পরিবারকে নিয়েই কাজ করবো তা নয় সমাজের অসহায় অভাবে যারা আছে মেধাবী শিক্ষার্থী তাদের পাশে থেকে কাজ করবো।