• ব্রেকিং নিউজ

    বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যায় না : উপমন্ত্রী এনামুল হক শামীম

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ২২ আগস্ট ২০১৯ সময়: ৮:০২ অপরাহ্ণ 187 বার

    বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যায় না : উপমন্ত্রী এনামুল হক শামীম

    পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, খুনি মোস্তাক-জিয়ারা মনে করেছিলেন বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যাবে, আওয়ামী লীগ শেষ হয়ে যাবে। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যা করলেই বঙ্গবন্ধু শেষ হয়ে যায় না। বঙ্গবন্ধুকে হত্যা করলেই আওয়ামী লীগ শেষ হয়ে যায় না। কারণ বঙ্গবন্ধু হচ্ছেন বাংলাদেশ। বঙ্গবন্ধু হচ্ছেন সবুজের বুকে লাল পতাকা। বঙ্গবন্ধু হচ্ছেন জাতীয় সংগীত আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। যতোদিন বাংলাদশ থাকবে, যতোদিন পদ্মা মেঘনা যমুনা গৌড়ি বহমান থাকবে, ততোদিন বঙ্গবন্ধু পৃথিবীর ইতিহাসে অম্লান হয়ে থাকবে।
    বৃহস্পতিবার (২২ আগষ্ট) দুপুরে শরীয়তপুরের নড়িয়া উপজেলার শহীদ মিনার চত্ত্বরে আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
    উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের প্রধানমন্ত্রী ছিলেন না, বঙ্গবন্ধু শুধু বাঙালী জাতির জনকই নয়, বঙ্গবন্ধু ছিলেন পৃথিবীর ইতিহাসে একমাত্র নেতা, যিনি প্রধানমন্ত্রী বা রাষ্ট্রপতি না হয়েও ওই প্রধানমন্ত্রীর ৩২ নম্বর বাড়িতে বসে যা বলতেন সাড়ে সাত কোটি বাঙালী তাই মানতেন। বঙ্গবন্ধুর সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাস বাদ দিয়ে যদি শুধু একাত্তরের পহেলা মার্চ থেকে ২৫ মার্চ পর্যন্ত মাত্র ২৫ দিনের রাজনৈতিক জীবনের বিশ্লেষন করলে দেখতে পাবেন বঙ্গবন্ধুর মতো রাজনৈতিক নেতা পৃথিবীতে দ্বিতীয় জন খুঁজে পাওয়া যাবে না।
    তিনি বলেন, অনেকেই বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ পৃথিবীর সেরা ভাষণের মধ্যে একটি উল্লেখ করেন। কিন্তু আমি বলি, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ যতো লক্ষ কোটি বার বাজানো হয়েছে পৃথিবীর ইতিহাসে আর কারো বক্তব্য এতোবার বাজানো হয়নি। বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ যখনই শুনি তখনই মনে আজকের জন্য প্রযোজ্য বঙ্গবন্ধুর ভাষণ। তিনি যাই বলেছেন বাঙালীরা তাই শুনেছেন। ৭ই মার্চের ভাষনে বঙ্গবন্ধু বলেছিলেন আমি যদি হুকুম দেওয়ার নাও পাড়ি তোমরা সবকিছু বন্ধ করে দিবে। বাঙ্গালীরা তাই কলেছিলো। বঙ্গবন্ধু বলেছিলেন তোমরা ঘরে ঘরে দূর্গ গড়ে তোল। বাঙালীরা ঘরে ঘরে দূর্গ গড়ে তুলেছিলেন। তিনি বলেছিলেন পূর্ব বাংলা থেকে পশ্চিম পাকিস্তানে এক পয়সাও চালান হতে পারবে না। তারপর এক পয়সাও চালান হয়নি। বঙ্গবন্ধু যাই নির্দেশ দিতেন তৎকালীন সাড়ে কোটি মানুষ তাই মানতেন।
    এনামুল হক শামীম বলেন, বঙ্গবন্ধু বিহীন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আলো হাতে কান্ডারী হয়ে নেতৃত্ব দিচ্ছেন তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। সততায় সেরা, যোগ্যতায় সেরা, মেধায় সেরা মানবতায় সেরা, দক্ষতায় সেরা, সেরাদের সেরা হচ্ছেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। বিশ^ নেতৃবৃন্দ বলেন বঙ্গবন্ধুর বাংলাদেশ, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতেই নিরাপদ। আর কারো কাছেই বাংলাদেশ নিরাপদ না। তাই বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। ইনশা আল্লাহ আমরা শরীয়তপুরও এগিয়ে যাবো। ২০২০ সালে পদ্মা সেতু নির্মাণ শেষ হবে। শরীয়তপুরেও রেললাইন চালু হবে।
    তিনি আরও বলেন, নড়িয়ার মানুষ এবার নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা পাবে। আমরা সর্বাত্তক চেষ্টা করছি নড়িয়াকে রক্ষা করার জন্য। নড়িয়ায় নতুন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করা হবে। উপজেলা পরিষদ ভবনের কাজ চলছে। ১৬ কোটি টাকার একটি মসজিদের ভিত্তি প্রস্থর স্থাপন করেছি। অক্টোবর মাস থেকে নড়িয়া উপজেলার বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী সহ যতো ভাতা আছে তা দ্বিগুন হয়ে যাবে। নড়িয়াতে ১০ মেগাওয়াট থেকে বাড়িয়ে ২০ মেগাওয়াটের বিদ্যুতের সাবস্টিশন নির্মাণ করেছি। নড়িয়াতে আর কোন লোডশেডিং হবে না। আমরা মুন্সিগঞ্জ থেকে সাবমেরিন ক্যাবলের মাধ্যমে শরীয়তপুরের পদ্মার বিচ্ছিন্ন দ্বীপে বিদ্যুৎ নিয়ে এসেছি। আগামী সেপ্টেম্বরের শেষ সপ্তাহে পদ্মার বিচ্ছিন্ন দ্বীপ নড়িয়ার নওপাড়া, চরআত্রা, জাজিরার কুন্ডেরচর ও ভেদরগঞ্জের কাচিকাটায় বিদ্যুৎ সংযোগ দেয়া হবে। নড়িয়া উপজেলা অডিটরিয়াম নির্মাণ করা হবে।
    উপমন্ত্রী শামীম বলেন, আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে পৃথিবীতে এমন কোন শক্তি নাই আওয়ামী লীগকে পরাজিত করতে পারে। এই শোকের মাসে আমরা শপথ নেব আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে শরীয়তপুরকে গড়ে তুলবো। নড়িয়ার ৯ কলোমিটার পদ্মার পাড়ে হাটার রাস্তা করে দেব এবং হাফ কিলোমিটার পর পর ঘাটলা ও চেঞ্জিং রুম করে দেব। পদ্মার পাড়ে সোডিয়াম বাতি স্থাপন করে দেয়া হবে।
    অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থেকে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ইকবাল হোসেন অপু বলেন, যারা বংলাদেশের স্বাধীনতা চায়নি তারাই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছিলো। বঙ্গবন্ধুর সেই খুনিরাই আজকে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। খুনিরা জননেত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য বার বার আক্রমন করেছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনাকে তারা হত্যা করতে পারেনি। শেখ হাসিনার ওপর আল্লাহর রহমত রয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা যতি ঐক্যবদ্ধ থাকে তাহলে আমার বিশ^াস আওয়ামী লীগকে কেউ প্রতিহত করতে পারবে না, জননেত্রী শেখ হাসিনাকে বাংলার মাটি থেকে নিশ্চিহ্ন করতে পারবে না। কারণ আমাদের আছে বঙ্গবন্ধু, আমাদের আছে স্বাধীনতা, আমাদের আছে জাতীয় সংগীত, আমাদের আছে জাতীয় পতাকা, আমাদের আছে ভাষা আন্দোলন সহ আমাদের অর্জন আছে। তাই কেউ আমাদের পরাজিত করতে পারবে না।
    নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাজী হাচান আলী রাড়ী সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, শরীয়তপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নড়িয়া উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী আ: ওহাব বেপারী, যুগ্ম-সাধারণ সম্পাদক ও নড়িয়া উপজেলা চেয়ারম্যান এ কে এম ইসমাইল হক, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল কালাম আজাদ ও নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভা মেয়র শহীদুল ইসলাম বাবু রাড়ী, নড়িয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জাকির হোসেন বেপারী ও মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মোস্তফা। এ সময় নড়িয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের তথ্য বিষয়ক সম্পাদিকা মুক্তা রানী, ডিঙ্গামানিক ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনি পিয়ারুসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, মহিলালীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগি সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী, বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
    আলোচনা সভা শেষে জেলা প্রশাসক এর পক্ষ থেকে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক বরাদ্দকৃত জি.আর ক্যাশ, ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরীর অর্থ প্রদান করেন উপমন্ত্রী এনামুল হক শামীম। এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুরের সুযোগ্য জেলা প্রশাসক কাজী আবু তাহের।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/২২ আগস্ট ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!