• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরের আরো ২টি ইটভাটা ও ১টি হোটেলে অভিযান, জরিমানা ১ লাখ ১০ হাজার টাকা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ০৭ ফেব্রুয়ারি ২০১৯ সময়: ৮:৪২ পূর্বাহ্ণ 548 বার

    শরীয়তপুরের আরো ২টি ইটভাটা ও ১টি হোটেলে অভিযান, জরিমানা ১ লাখ ১০ হাজার টাকা

    বুধবার শরীয়তপুর সদর উপজেলার চর মধ্যপাড়া ও রুদ্রকার বালার বাজারে ২টি ইট ভাটায় ও শরীয়তপুর কোর্ট এলাকার সিটি চাইনিজ রেস্টুরেন্ট নামে একটি হোটেলে অভিযান পরিচালনা করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা নিয়মিত মনিটরিং অভিযান হিসেবে এ অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে ইট প্রস্তুতে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হওয়ায় ২টি ইট ভাটায় এক লাখ টাকা এবং নোংরা পরিবেশে খাবার তৈরী, বিক্রি ও পণ্যের নির্ধারিত মূল্যের চাইতে বেশী মূল্যে পণ্য বিক্রি করার অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে জরিমানার টাকা আদয় করা হয়।
    সদর উপজেলার মনোহর বাজার সংলগ্ন চর মধ্যপাড়া এলাকায় মেসার্স এল.আর.বি ব্রিকস কে ৫০ হাজার টাকা, রুদ্রকর বালার বাজার সংলগ্ন মেসার্স এম.কে.এস ব্রিকস কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরবর্তীতে কোর্ট এলাকার সিটি চাইনিজ রেস্টুরেন্টে ময়লা ও নোংরা পরিবেশে খাবার তৈরী এবং ১৫ টাকা মূল্যের মিনারেল ওয়াটার ২০ টাকা এবং ১৬ টাকা মূল্যের কোল্ড ড্রিংকস ২০ টাকায় বিক্রির অপরাধে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া উক্ত প্রতিষ্ঠান সমুহকে ভোক্তা অধিকার আইন, ২০০৯ এর আলোকে বিভিন্ন দিক নির্দেশনা দেয়া হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
    ইটের আদর্শ পরিমাপ হচ্ছে, দৈর্ঘ্য = ২৪ সে.মি.। প্রস্থ = ১১.৫ সে.মি.। উচ্চতা = ৭ সে.মি.। এছাড়া ইটের উপরে প্রদত্ত প্যানেল বা নেমপ্লেট বা ফ্রগের পরিমপের দৈর্ঘ্য = ১৩ সে.মি.। প্রস্থ = ৫ সে.মি.। গভীরতা = ১ সে.মি.। সেক্ষেত্রে মূল ইটের দৈর্ঘ্য, প্রস্থ ও উচ্চতা ক্ষেত্র বিশেষে ০.৫ থেকে ১ সেমি. কম। এছাড়া নেমপ্লেটের দৈর্ঘ্য ১৬-১৯ সেমি. রয়েছে। এ অনিয়মের কারনে গ্রাহক পর্যায়ে বালু ও সিমেন্টের এর খরচ বেড়ে যায়।
    ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা সুজন কাজী বলেন, ৬ ফেব্রæয়ারী সদর উপজেলার কয়েকটি ইট ভাটায় একটি হোটেলে অভিযান পরিচালনা করা হয়। ইটের নেমপ্লেটে ও পরিমাপে কারচুপির অপরাধে উপজেলার ২টি ইট ভাটা ও ১টি হোটেলে জরিমানা আরোপ করা হয়। জেলা প্রশাসক কাজী আবু তাহের স্যারের নির্দেশে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেছে ক্যাব- শরীয়তপুর এর সভাপতি বিল্লাল হোসেন খান ও জেলা পুলিশের একটি টিম। ইট ভাটা মালিকদের ফর্মা পরিবর্তণ করার জন্য বলা হয়েছে। ১ সপ্তাহের মধ্যে সঠিক পরিমাপের ফর্মা ইট ভাটায় সংযোজন না হলে আবারও অভিযান পরিচালনা করে ইট ভাটার কার্যক্রম বন্ধ করে দেয়া হবে বলে সতর্ক করা হয়েছে। চাইনিজ রেস্টুরেন্টের নামে নোংরা পরিবেশে খাবার তৈরী করে অধিক মূল্যে বিক্রির অপরাধে জরিমানা করা হয়েছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/০৭ ফেব্রুয়ারি ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!