• ব্রেকিং নিউজ

    শরীয়তপুরে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১১ এপ্রিল ২০১৯ সময়: ৭:২৭ পূর্বাহ্ণ 29 বার

    শরীয়তপুরে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা

    শরীয়তপুরে তথ্য অধিকার আইন-২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ এপ্রিল) বিকাল ৩টায় সদর উপজেলা অডিটরিয়ামে এই সভা অনুষ্ঠিত হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসি। বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের, তথ্য কমিশনের পিএস টু আইসিটি হেদায়েতুল ইসলাম, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিনিয়া জিন্নাত, তথ্য কমিশনের সহকারী প্রোগামার তরিকুল ইসলাম।
    প্রধান অতিথির বক্তব্যে তথ্য কমিশনার সুরাইয়া বেগম বলেন, এই দেশের জনগণই হচ্ছেন এই দেশের মালিক। সঠিক সময় সঠিক তথ্য পাওয়া জনগণের অধিকার। জনগণকে তথ্য থেকে বঞ্চিত করা হলে তারা অগ্রসর হতে পারবেনা। এই দেশের জনগণ অগ্রসর হতে না পারলে দেশও উন্নত হতে পারবে না। যার কাছে যতো বেশি তথ্য আছে সেই ব্যক্তি সব দিক থেকে এগিয়ে রয়েছে। আজকে যারা খেটে খাওয়া মানুষ রয়েছে, যারা দিনমজুর, কৃষক যারা লেখাপড়া জানেনা তাদেরকে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। শ্রমজীবী মানুষের শ্রমের বিনিময়েই কিন্তু আমরা আরাম আয়েশ করছি। ঔপনিবেশিক শাসন আমলে খেটে খাওয়া মানুষদের কোন তথ্য পাওয়ার অধিকার ছিলো না। অবাধ তথ্য প্রবাহের কারণে শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সব দিক থেকে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। জনগণের অধিকার তারা ফিরে পাচ্ছে।
    এ সময় চিতলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম হাওলাদার, পালং ইউপি চেয়ারম্যান আবুল হোসেন দেওয়ান, চন্দ্রপুর ইউপি চেয়ারম্যান ওমর ফারুক মোল্যা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিকক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১১ এপ্রিল ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!