• ব্রেকিং নিউজ

    ভেদরগঞ্জে আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১৪ মে ২০১৯ সময়: ৫:৩০ অপরাহ্ণ 434 বার

    ভেদরগঞ্জে আইসক্রিম ফ্যাক্টরিকে ২০ হাজার টাকা জরিমানা

    শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় ভাই ভাই আইসক্রিম ফ্যক্টরীকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (১৪ মে) দুপুরে অভিযানকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শরীয়তপুর জেলার সহকারী পরিচালক সুজন কাজী এ জরিমানা করেন। এ সময় ক্যাপ্টেন খালেদ এর নেতৃত্বে র‌্যাব -৮ মাদারীপুর ক্যাম্পের একটি টিম উপস্থিত ছিলেন। অভিযানে সহযোগিতা করেন ক্যাব- শরীয়তপুর এর সভাপতি বিল্লাল হোসেন খান, সদর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আবুল হোসেন ও ভেদরগঞ্জ উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এইচ এম আক্তার।

    সহকারী পরিচালক সুজন কাজী জানান, নিয়মিত তদারকির অংশ হিসেবে মনিটরিং অভিযান পরিচালনা কালে ভেদরগঞ্জ উপজেলার ভাই ভাই আইসক্রিম ফ্যাক্টরিতে পরিদর্শনকালে দেখা যায় ফ্যাক্টরিটি পাইপের মাধ্যমে সরাসরি নদী থেকে পানি নিয়ে ব্যাবহার করছে। এছাড়া কোনরকম অনুমোদন বা লাইসেন্স বিহীন এই কারখানায় আইসক্রিম তৈরিতে ব্যাবহার করা হচ্ছে মানব দেহের জন্য ক্ষতিকর ঘনচিনি, কাপড়ের রঙ, অননুমোদিত ফ্লেভার ও মেয়াদ উত্তীর্ণ আইসক্রিম পাউডার। এমনকি ওই কারখানায় তৈরিকৃত আইসক্রিমে থাকেনা কোনো উৎপাদন ও মেয়াদ উত্তীর্নের তারিখ যা প্রত্যেকটি ভোক্তা অধিকার বিরোধী কাজ এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

    এ সকল অপরাধে ওই ফ্যাক্টরীকে বিশ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এছাড়া ধ্বংস করা হয় প্রায় ২০ কেজি পরিমাণ ঘনচিনি, কাপড়ের রঙ, অননুমোদিত ফ্লেভার ও ২০১৭ সালে মেয়াদ উত্তীর্ণ হওয়া আইসক্রিম পাউডার। আগামী ১ মাসের মধ্যে উদ্ভুত ত্রুটি সমুহ সংশোধনের জন্য উক্ত প্রতিষ্ঠানকে নির্দেশনা দেয়া হয়। এছাড়া উপস্থিত জনগণের মধ্যে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক লিফলেট বিতরণ করা হয়।
    জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সহকারী পরিচালক সুজন কাজী।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১৪ মে ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত


    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!