• ব্রেকিং নিউজ

    ভেদরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

    রুদ্রবার্তা প্রতিবেদক

    প্রকাশিত: ১১ জুন ২০১৯ সময়: ৭:২৯ পূর্বাহ্ণ 456 বার

    ভেদরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

    শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মামার ওপর ও মামার বাড়িতে হামলা চালিয়ে আহত, ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে ভাইগনা সোবাহান সরদারের বিরুদ্ধে। শনিবার (৮ জুন) উপজেলার পারাইল গ্রামে এই হামলার ঘটনা ঘটে।
    মামলা ও অভিযোগ সুত্রে জানা গেছে, পাপরাইল গ্রামের মৃত মহিজদ্দিন সরদারের ছেলে নাসির সরদার ও মোসলেম সরদারের সাথে একই এলাকার মৃত লাল মিয়া সরদারের ছেলে সোবাহান সরদারের জমি সংক্রান্ত বিরোধে রয়েছে। নাসির বুড়িরহাট বাজারের ব্যবসায়ী ও মোসলেম দেশের বাহিরে থাকে। নাসির সরদার ও মোসলেম সরদারের আপন ভাইগনা হচ্ছেন সোবাহান সরদার।
    প্রায় ৮ বছর আগে এলাকার জলিল সরদারের কাছ থেকে ১০ শতাংশ জমি মোসলেম সরদারের নামে ক্রয় করে নাসির সরদার। ওই জমি সোবাহান সরদার তাদের পৈত্রিক সম্পত্তি বলে দাবি করে। এ নিয়ে আদালতে মামালা মোকদ্দমা হয়। মামলায় ১ মাস আগে নাসির ও মোসলেম সরদারের পক্ষে আদালত রায় দিলে সোবহান সরদার আপিল করে। বর্তমানে মামলাটি আপিলে শুনানি চলছে। এই জমি নিয়ে বিরোধের জের ধরে ৮ জুন শনিবার দুপুর ২টার দিকে নাসির সরদার ও তার ভগ্নিপতি হুমায়ুন সরদার বুড়িরহাট বাজারের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে নজু ছৈয়ালের বাড়ির সামনে আসলে সোবহান সরদার তার লোকজন নিয়ে নাসির সরদারের ওপর পরিকল্পিত হামলা করে। এ সময় নাসির সরদারের ভগ্নিপতি হুমায়ুন সরদার এগিয়ে গেলে তাকেও মারধর করা হয়। এ সময় হামলাকারীরা নাসির সরদারের সাথে থাকা ৩ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে নাসিরের বাড়িতে হামলা চালিয়ে ঘরের আসবাবপত্র ভাংচুর এবং ৮ ভরি স্বর্ণালংকার ও দেড় লাখ টাকা লুট করে নিয়ে যায় সোবাহান সরদার ও তার লোকজন। আহত নাসির সরদার ও তার ভগ্নিপতি হুমায়ুন সরদারকে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় ভেদরগঞ্জ থানায় সোবাহান সরদারকে প্রধান আসামী করে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে নাসির সরদার।
    নাসির সরদার বলেন, সোবাহান সরদার এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। মাদক ব্যবসার অপরাধে একাধিকবার সে জেল খেটেছে। এখন আমাদের ক্রয়কৃত সম্পতি জোর জুলুম করে ভোগ দখল করতে চায়। আমাদের সম্পত্তি দখল করতে না পেরে পরিকল্পিতভাবে লোকজন নিয়ে আমার ওপর ও আমার বাড়িঘরে হামলা ভাংচুর ও লুটপাট করেছে। আমি এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করছি।
    এ ব্যাপারে জানার জন্য সোবাহান সরদারের বাড়িতে গিয়ে কাউকে পাওয়া যায়নি।
    ভেরদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পাপরাইল গ্রামে দু’পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এ ঘটনায় দু’পক্ষই থানায় মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতারে চেষ্টা চলছে।

    :: শেয়ার করুন ::

    Comments

    comments

    সংবাদটি ফেইসবুকে শেয়ার করুন

    দৈনিক রুদ্রবার্তা/শরীয়তপুর/১১ জুন ২০১৯/


    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক রুদ্রবার্তা

  • error: নিউজ কপি করা নিষেধ!!