Thursday 30th May 2024
Thursday 30th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত
নিউইয়র্কে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক স্টেটে বাংলাদেশিদের নতুন বসতিস্থল বাফেলোতে দুর্বৃত্তের গুলিতে দুই বাংলাদেশি নিহত হয়েছেন। গতকাল শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। নিহত দুই বাংলাদেশি হলেন সিলেটের কানাইঘাট উপজেলার ইউসুফ (৫৮) এবং কুমিল্লার বাবুল (৪৩)।

বাফেলো পুলিশ জানায়, দুপুর সাড়ে ১২টায় জিনার স্ট্রিটে (ইস্ট ফেরি স্ট্রিট ও বেলি এভিনিউয়ের কর্নারে) একটি বাড়ির সংস্কার কাজ করছিলেন ওই দুই বাংলাদেশি। সেখানেই গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই এক বাংলাদেশি নিহত হন। আরেকজনকে গুরুতর অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

বাফেলোতে বসবাসরত কম্যুনিটি অ্যাক্টিভিস্ট ও সাংবাদিক মতিউর রহমান লিটু আজ রবিবার ভোররাতে টেলিফোনে এ সংবাদদাতাকে জানান, উসুফ ও বাবুল এক বাংলাদেশির বাড়ির সংস্কার কাজ করার সময় দুর্বৃত্তের গুলিতে মারা গেছেন। এতে কানাডা সীমান্তসংলগ্ন বাফেলোতে বসতি স্থাপনকারী অর্ধ লক্ষাধিক প্রবাসীর মধ্যে ভীতির সঞ্চার হয়েছে। তবে বাফেলো পুলিশ প্রশাসনের পক্ষে সিটি ক্রাইসিস ম্যানেজমেন্ট টিমের পক্ষ থেকে পুরো এলাকা ঘেরাও করে রাখা হয়েছে।

 

কম্যুনিটির নিরাপত্তা নিয়ে কোনো ধরনের সংশয় নেই বলে দাবি করা হয়েছে।

কম্যুনিটি লিডার আবুল বাশার ও সাংবাদিক মতিউর রহমান লিটু বলেন, আমরা রবিবার দুপুরে ৯৯৫ ফিলমোর এভিনিউতে জড়ো হয়ে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ ও দায়ীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানাব।

বাফেলোর ‘স্টপ দ্য ভায়োলেন্স কোয়ালিশন’র নির্বাহী পরিচালক মুরে হোলম্যান স্থানীয় গণমাধ্যমে বলেছেন, বাফেলো সিটিতে বসবাসরতরা শান্তিপ্রিয়। এখানে কখনো কোনো সহিংসতার ঘটনা ঘটেনি। এমন অবস্থায় কঠোর পরিশ্রমী কম্যুনিটি হিসেবে পরিচিত বাংলাদেশিরা আক্রান্ত হলেন-এটা খুবই দুঃখের ব্যাপার।