রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং, ২০শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১লা জমাদিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ৫ই ডিসেম্বর, ২০২১ ইং

কালকিনিতে ১৩টি ইউনিয়নে চলছে ভোট গ্রহণ

কালকিনিতে ১৩টি ইউনিয়নে চলছে ভোট গ্রহণ

মাদারীপুরের কালকিনি ও নবগঠিত ডাসার উপজেলার ১৩ টি ইউনিয়নে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য ভোটকেন্দ্রে পৌঁছেছেন। সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতির সংখ্যা আরও বাড়তে থাকে। সংবাদ লেখা পর্যন্ত ১৩ টি এলাকার কোথাও কোনো অনিয়ম বা নির্বাচনী সংঘর্ষের খবর পাওয়া যায়নি। তবে সাহেবরাপুর ও সিডি খানের কয়েকটি কেন্দ্রে বোমা বিস্ফোরনের ঘটনা ঘটলেও আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এদিকে সাহেবরামপুরের আন্ডারচর কেন্দ্রে ভোট গ্রহন সাময়িকভাবে বন্ধ করা হলেও কিছু সময় পরে ভোট গ্রহন শুরু করা হয়।
সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের উপস্থিতি বেশি। ১৩ টি ইউনিয়নে মোট ভোটার ১লক্ষ্য ৭২ হাজার ৬২২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
সকাল ১০টায় আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায় ভোটারদের দীর্ঘ লাইল। নারী ভোটার উপস্থিতি ছিল বেশি।
আইনশৃঙ্খলা রক্ষার দায়িত্বে নিয়োজিত কালকিনি থানার ওসি মোঃ ইশতিয়াক আসফাক রাসেল বলেন, ভোটাররা যাতে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে এ জন্যে আমরা সর্তক আছি। তবে আন্ডারচর কেন্দ্রে সময়িকভাবে ভোট গ্রহন বন্ধ থাকলেও পুনরায় চালু করা হয়েছে।