মঙ্গলবার, ৩রা অক্টোবর, ২০২৩ ইং, ১৮ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রবিউল-আউয়াল, ১৪৪৫ হিজরী
মঙ্গলবার, ৩রা অক্টোবর, ২০২৩ ইং

বিএমএসএফ’র ৫০ শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ ঘোষণা

বিএমএসএফ’র ৫০ শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ ঘোষণা

দেশের বিভিন্ন এলাকার বিএমএসএফ’র ৫০টি শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ ঘোষণা করা হয়েছে। এ সকল কমিটির মেয়াদ না থাকা, কার্যক্রমে নিস্কৃয় থাকার কারনে সংগঠনের কেন্দ্রীয় কমিটি এ সকল শাখাসমুহ স্থগিতের সিদ্ধান্ত গ্রহন করেন। সোমবার কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর কমিটি সমুহের নেতৃত্বে থাকা দায়িত্বশীলদের আগামি ১ মাসের মধ্যে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের জন্য আহবান জানিয়েছেন।
কমিটিগুলো হলো বিএমএসএফ’র ঢাকা জেলা, কেরানীগঞ্জ, সাভার, নারায়নগঞ্জ বন্দর, সোনারগাঁও, গাজীপুর, শরীয়তপুর, মাদারীপুর, কালকিনি, গোপালগঞ্জ, বরিশালের গৌরনদী, বানারীপাড়া, বাকেরগঞ্জ, পটুয়াখালী, মির্জাগঞ্জ, বাউফল, বরগুনা, বেতাগি, ঝালকাঠির কাঠালিয়া, পিরোজপুর, ভান্ডারিয়া, কাউখালি, ভোলা, বাগেরহাট, পাইকগাছা, মংলা, ব্রাহ্মনবাড়িয়া, আখাউড়া, ফেনি, নওগাঁ, ফুলগাজি, কুমিল্লা, দিনাজপুর, নোয়াখালী, ময়মনসিংহ, নান্দাইল, রাজশাহী, বাগাতিপাড়া, সিরাজগঞ্জ, রংপুর, গাইবান্ধা, পলাশবাড়ি, লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারি, টাঙ্গাইল, সুনামগঞ্জ, হবিগঞ্জ, শ্রীমঙ্গল ও ছাতক।
প্রথম দফায় এই ৫০টি শাখাসহ আরো প্রায় শতাধিক শাখা কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে। যাদের তালিকাও প্রকাশ করা হবে।
সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে কমিটির একবছর মেয়াদপূর্ণ হয়ে যাওয়ার কারনে এ সকল কমিটি মেয়াদ উত্তীর্ণ হয়ে পড়ে। ফলে সংগঠনের কার্যক্রমে নিস্কৃয়তা লক্ষ্য করা যায়। সংগঠনের কার্যক্রমে গতিশীলতা আনতে কমিটিগুলো দ্রুত কাউন্সিলের মাধ্যমে সম্পন্ন করে কেন্দ্রকে অবহিত করতে অনুরোধ করা হয়েছে।
একই সাথে ওই সকল কমিটির সভাপতি-সম্পাদকসহ সকল পদ স্থগিত করা হ’ল। শুধুমাত্র সভাপতি পদধারী তিনি সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন এবং বাকিরা সদস্য হিসেবে দায়িত্বে থেকে কাউন্সিল সম্পন্ন করবেন।
জেলা কমিটিগুলোতে নির্বাচন পরিচালনার জন্য স্থানীয় তথ্য অফিসারকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে নির্বাচন সম্পন্ন করবেন। কমিটির যারা সদস্য থাকবেন তাদেরকে হালনাগাদ সদস্য হতে হবে।
আগামি ১৫ নভেম্বরের মধ্যে এই সকল শাখাসমুহে কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠণ করার জন্য বিএমএসএফ’র কেন্দ্রীয় নির্বাহী কমিটি অনুরোধ জানিয়েছেন।


error: Content is protected !!