শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং, ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ই মুহাররম, ১৪৪৪ হিজরী
শুক্রবার, ১২ই আগস্ট, ২০২২ ইং

শেখ হাসিনা মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন: পানি সম্পদ উপমন্ত্রী

শেখ হাসিনা মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন: পানি সম্পদ উপমন্ত্রী

পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামূল হক শামীম বলেছেন আগামী এপ্রিল মাসের মধ্যে পদ্মা নদীর ডানতীর রক্ষা বাধে নড়িয়া ও জাজিরা এলাকায় ১৮ থেকে ২০ লক্ষ জিও ব্যাগ ফেলে লক্ষ্যমাত্রা পূরন করা যাবে। আগে ফেলানো হতো ২ হাজার ৭শ ব্যাগ। আর আজ পরিদর্শনের পর জিও ব্যাগ ফেলানো হচ্ছে ১৬ হাজার ব্যাগ।
তিনি বলেন, কয়েক দিনের মধ্যে ড্রেজার মেশিন আসবে। ইতো মধ্যে ব্লক নির্মানের কাজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বর্ষার পূর্বে যেভাবে ভাংগন রোধ করা যায় তার জন্য সর্বাতœক ব্যবস্থা নিতে। আর কাজে যাতে কোন গাফলতি না হয় সেজন্য ইতোমধ্যে নির্দেশ দেয়া হয়েছে।
(আজ) শুক্রবার সকাল ফেব্রয়ারী সাড়ে ৯টায় পানি সম্পদ উপমন্ত্রী পদ্মার ডানতীর রক্ষা বাধ পকল্পের নড়িয়া জাজিরার অংশের মুলফৎগঞ্জ বাজারের নিকট পরিদর্শন করতে এসে এ সব কথা বলেছেন।
তিনি আরো বলেছেন, পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, নড়িয়া পদ্মা পাড়ে বাঁধ রক্ষায় প্রতিদিন ১ হাজার ৬০০ জিও ব্যাগ ফেলা হচ্ছে। আগমী সপ্তাহে প্রতিদিন অত্যন্ত ২০ হাজার জিও ব্যাগ ফেলার নির্দেশ দেয়া হয়েছে। দু এক দিনের মধ্যে বাঁধ রক্ষায় ড্রেজিং কাজ শুরু করা হবে। এপ্রিল মাসের মধ্যেই জিও ব্যাগ ফেলার কজ সমাপ্ত হবে।

শেখ হাসিনা মানবতার মা। তিনি মানুষের কল্যাণে জীবনের সবকিছু উৎসর্গ করেছেন। নড়িয়ার আর এক ইঞ্চি মাটিও পদ্মায় বিলিন হতে দেব না। এজন্য যা করা দরকার শেখ হাসিনা তাই করবেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আল মামুন সিকদার, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষঋ সরকার, উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, সখিপুর থানা আওয়ামীলীগের সভাপতি হুমায়ুন কবীর মোল্যা সাধারন সম্পাদক মানিক সরকার, নড়িয়া পৌরসভার মেয়র শহীদুল ইসলাম বাবু রাঢ়ী, নড়িয়া উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান আঃ ওহাব বেপারী, নড়িয়া উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসানুজ্জামান, নড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল আলম জাকির, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা মুস্তফা, জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন, কেদারপুর ইউপি সাবেক চেয়ারম্যান ইমাম হোসেন দেওয়ান, সৌদি জেদ্দা প্রবাসী কল্যাণ সমিতি আওয়ামী লীগের সভাপতি বিএম হান্নান, কেদারপুর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাফেজ সানাউল্লাহসহ, নৌবাহনিীর কর্মকর্তা, জেলা পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত।


error: Content is protected !!