শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং, ৩০শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী
শুক্রবার, ১৪ই আগস্ট, ২০২০ ইং

শরীয়তপুর সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠানে উপমন্ত্রী শামীম

শরীয়তপুর সাংবাদিক সমিতির ইফতার অনুষ্ঠানে উপমন্ত্রী শামীম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন। তিনি ২০০৮ সালের ডিসেম্বরের নির্বাচনের আগে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেশবাসীকে দেখিয়েছিলেন এবং তা সফলভাবে বাস্তবায়ন হচ্ছে।

শুক্রবার (২৪ মে) রাজধানীর কাকরাইলের একটি রেস্তোরায় ‘শরীয়তপুর সাংবাদিক সমিতি-ঢাকা’র উদ্যোগে আয়োজিত ‘পদ্মা সেতু বাস্তবায়ন শরীয়তপুরের উন্নয়ন’ শীর্ষক এক আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন ভিশনারি লিডার। তিনি বাংলাদেশকে উন্নত দেশের কাতারে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার জন্য তিনি ভিশন-২০২১,২০৪১ ও ডেল্টা প্ল্যান ২১০০ ঘোষণা করেছেন। আগামী প্রজন্ম যেন উন্নত ও সমৃদ্ধ জীবন পায় সে লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ করছেন।

শামীম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে পদ্মাসেতুর কাজ দ্রুত এগিয়ে চলছে। ২০২০ সালের ১৬ ডিসেম্বর এই সেতু দিয়ে দক্ষিণাঞ্চলের মানুষ গাড়ি নিয়ে বাড়ি যাবে। শুধু পদ্মা সেতুৃই নয়, শরীয়তপুর-চাদপুরের যোগাযোগের জন্য মেঘনা সেতুর ভিত্তিপ্রস্তরও উদ্বোধন করবেন বঙ্গবন্ধু কন্যা। পদ্মা সেতু দিয়ে যাওয়া রেল লাইন শরীয়তপুর হয়ে মেঘনা সেতু হলে চাদপুর-চট্টগ্রাম লাইনে যুক্ত হবে।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, আসন্ন বর্ষা মৌসুমে যাতে সুরেশ্বরে পদ্মা তীর আর না ভাঙ্গে সে জন্য তিনি নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। পদ্মার তীর রক্ষায় বিশাল প্রকল্পের কাজ এগিয়ে চলছে।

সংগঠনের সভাপতি রাজু আলীমের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আজমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃতা করেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান হুমায়ুন কবির মোল্লা, পপুলার লাইফ ইনসুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক বি এম ইউসুফ আলী, শরীয়তপুর সাংবাদিক সমিতি ঢাকার সাধারণ সম্পাদক ও যুগান্তরের সাংবাদিক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক ও সমকালের সাংবাদিক আতাউর রহমান, প্রচার সম্পাদক ও সময় টেলিভিশনের সাংবাদিক ওবায়দুল্লাহ মামুন, কার্যনির্বাহী সদস্য ও যুগান্তরের সাংবাদিক মোজাম্মেল হক চঞ্চল ও কার্যনির্বাহী সদস্য রফিকুল ইসলাম আজাদ প্রমুখ ।