Friday 24th May 2024
Friday 24th May 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

ডামুড‍্যায় হামলাকারীদের বিরুদ্ধে মানববন্ধনে প্রশাসনের বাধা

ডামুড‍্যায় হামলাকারীদের বিরুদ্ধে মানববন্ধনে প্রশাসনের বাধা

শরীয়তপুরের ডামুড‍্যা উপজেলার সিড‍্যা ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন আমিন ও তার পরিবারের উপর হামলাকারীদের গ্রেফতারের প্রতিবাদে মানববন্ধন করা হয়। মানববন্ধন হওয়ার সংবাদ প্রশাসন জানতে পেরে ডামুড‍্যা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে ডামুড‍্যা থানা অফিসার ইনচার্জ মেহেদী হাসান রিবন পুলিশ ফোর্স নিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে মানববন্ধনে বাধা দেয় ও করোনার স্বাস্থ‍্যবিধি লঙ্ঘন করায় ৫’শ টাকা জরিমানা করা হয়। সোমবার ১লা জুন সকাল সাড়ে ৮টার দিকে সিড‍্যা ইউনিয়নের আমিন বাজার এলাকায় এ মানববন্ধন শুরু হয় এবং সকাল সোয়া ৯টার দিকে ডামুড‍্যা প্রশাসন এতে বাধা প্রদান করে জরিমানা করেন।

জানা যায়, গত ২৭ এপ্রিল সোমবার রাত সাড়ে ৮ টায় ডামুড্যায় মাস্ক পড়াকে কেন্দ্র করে সিড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলাউদ্দিন আমিন ও তার বাড়িতে হামলা এবং ভাংচুড়ের অভিযোগ পাওয়া গেছে। এতে আহত হন চেয়ারম্যান ইউনিয়ন চেয়ারম্যান আলা উদ্দিন আমিন, স্ত্রী মমতাজ বেগম, ছেলে রাব্বি আমীন ও ভাতিজা চৈতন।

স্থানীয় ও ভুক্তভোগীদের তথ‍্য মতে, ঐ দিন সকালে সিড্যা আমিন বাজারে কাইচকুড়ি গ্রামের গিয়াস উদ্দিন ঢালী কলা বিক্রির জন্য আসে। তখন তার মুখে মাস্ক না থাকায় সিড্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের ছেলে রাব্বি আমিন মাস্ক কোথায় এবং কেন পড়ে নাই জিজ্ঞাসা করে। এতে গিয়াসউদ্দিন ঢালী বিভিন্ন ধরনের কথা বলেন। এবং তার সাথে তর্কে জড়িয়ে যায়। স্থানীয়দের সাহায্যে মিমাংসা হয় ব্যপারটা। পরে রাতে সাড়ে ৮ টার সময় গিয়াসউদ্দিন ঢালীর নেতৃত্বে কাইচকুড়ির ২০ থেকে ২৫ জন দলবল নিয়ে প্রথমে রাব্বি আমিনের ওপর পরে ইউনিয়ন চেয়ারম্যান ও তার স্ত্রীর ওপর হামলা করেন। এতে করে তারা সহ ৪ জন আহত হয়। এ বিষয়ে ডামুড‍্যা থানায় মামলা হয়।

ডামুড‍্যা থানার ওসি মেহেদী হাসান মামলার বিষয়ে জানান, মামলা হয়েছে, মামলার কার্যক্রম চলমান আছে। আসামীদের গ্রেফতারের জন‍্য আমাদের অভিযান অভ‍্যাহত রয়েছে।

মানববন্ধন বিষয়ে ডামুড‍্যা ভূমি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, করোনা সময়ে সরকারি নির্দেশনা অনুযায়ী মিটিং, মিছিল, জনসমাগম নিষিদ্ধ ঘোষনা করা হয়েছে। মানববন্ধন জনসমাগম হওয়ায় স্বাস্থ‍্যবিধি লঙ্ঘন হয়েছে। এজন‍্য ৫০০ টাকা জরিমানা করেছি।