শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
শনিবার, ১১ই জুলাই, ২০২০ ইং

শরীয়তপুরে ভাইস চেয়ারম্যানসহ ১২৭ জন করোনায় আক্রান্ত

শরীয়তপুরে ভাইস চেয়ারম্যানসহ ১২৭ জন করোনায় আক্রান্ত

শরীয়তপুরের জাজিরা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল জব্বার আকন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান।

তিনি জানান, গত ২৭ মে আব্দুল জব্বার আকন অসুস্থ হয়ে পড়লে জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য আসেন। তার ঠান্ডা, জ্বর ও ডায়াবেটিস ছিল। সন্দেহ হলে তার করোনা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। রোববার তার নমুনা পরীক্ষার ফলাফল রিপোর্ট পজিটিভ আসে। তিনি নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে আছেন।

এদিকে জাজিরা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যানসহ জেলায় ছয়জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে জাজিরা পৌরসভায় তিনজন, সেনেরচর ইউনিয়নে একজন ও ভেদরগঞ্জ উপজেলার পৌরসভায় একজন ও মহিষার ইউনিয়নের একজন। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন ১২ জন।
সোমবার ০১ জুন এ তথ্য নিশ্চিত করেছেন শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের জেলা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ।

তিনি বলেন, জেলায় করোনা আক্রান্ত ১২৭ জনের মধ্যে ৫৮ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। জেলায় মোট দুই হাজার ৯০১ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে দুই হাজার ৫৪০ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। শরীয়তপুর সদর হাসপাতালে আইসোলেশনে রয়েছেন দুইজন। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত জেলায় তিনজনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত নতুন ছয়জনের সংস্পর্শে আসা অন্যদের নমুনা সংগ্রহ করা হবে। করোনার বিস্তার ঠেকাতে সাধারণ মানুষকে সচেতন হওয়ার ও সামাজিক দূরত্ব মেনে চলার জন্য আহবান জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।