মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং, ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ২৩শে জিলক্বদ, ১৪৪১ হিজরী
মঙ্গলবার, ১৪ই জুলাই, ২০২০ ইং

আইসোলেশনে কর্তব্যরত নার্স করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ১৩৬

আইসোলেশনে কর্তব্যরত নার্স করোনায় আক্রান্ত, মোট আক্রান্ত ১৩৬

শরীয়তপুরে গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ০৯ জনের দেহে কোভিড-১৯ নমুনা পরীক্ষার ফলাফল পজিটিভ এসেছে।
এদের মধ্যে শরীয়তপুর সদর উপজেলায় রুদ্রকর ইউনিয়নের একজন ও ১০০ শয্যা শরীয়তপুর সদর হাসপাতালের আইসোলেশনে কর্তব্যরত ২ জন নার্সসহ মোট ০৩ জন, ভেদরগঞ্জ উপজেলার ছয়গাও ইউনিয়নে ০৪ জন এবং জাজিরা উপজেলার পৌরসভায় ০১ ও জাজিরা ইউনিয়নের ০১ জনসহ সর্বমোট ০৯ জনের দেহে কোভিড-১৯ পরীক্ষার ফলাফল পজেটিভ এসেছে।

এ নিয়ে জেলায় কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাড়ালো ১৩৬ জনে। নতুন সুস্থ হয়েছেন গোসাইরহাটে ০২ জন, ডামুড্যায় ০১ জন, ভেদরগঞ্জে ০১ জন ও সদর উপজেলায় ০১ জনসহ মোট ০৫ জন। এ নিয়ে বর্তমানে জেলায় ৬২ করোনা রোগী সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন।

মঙ্গলবার ০২ জুন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে এসব তথ্য নিশ্চিত করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।

শরীয়তপুর সিভিল সার্জন কার্যালয়ের জেলা করোনা কন্ট্রোল রুমের সমন্বয়ক ডা. আবদুর রশিদ প্রেস বিজ্ঞপ্তিতে জানান, জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ০৯ জন। বর্তমানে জেলায় কোভিড-১৯ সংক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাড়িয়েছে ১৩৬ জনে। আক্রান্তদের মধ্য থেকে এ পর্যন্ত স্বাস্থ্য বিভাগের পরিচর্যায় গোসাইরহাটে ০২ জন, ডামুড্যায় ০১ জন, ভেদরগঞ্জে ০১ জন ও সদর উপজেলায় ০১ জন, মোট ০৫ জনসহ চিকিৎসাপ্রাপ্ত ৬২ জন সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। প্রতিষ্ঠানিক আইসোলেশনে সন্দেহভাজন ০১ জন (সদর হাসপাতাল)।

তিনি জানান, এ পর্যন্ত জেলায় ২ হাজার ৯০১ টি সন্দেহভাজনের নমুনা সংগৃহীত হয়েছে এবং ২ হাজার ৬৯৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে জেলায় এ পর্যন্ত তিন জনের মৃত্যু হয়েছে।

সংক্রমন থাকা নার্সের পরিবার জানান, করোনা নিয়ে আতংক নেই তবে নিরাপত্তা নিয়ে বিপাকে পড়ে আছে সদর হাসপাতালের আইসোলেশনে কর্তব্যরত নার্সরা। নেগেটিভ আর পজেটিভদের মাঝে নেই কোন দুরুত্ব ও আলাদা থাকারও ব্যবস্থা।

এ নিয়ে ১০০ শয্যা শরীয়তপুর সদর হাসপাতালের ভারপ্রাপ্ত নার্সিং সুপারেন্টেন্ড শিউলী আক্তার বলেন, আইসোলেশনে থাকা নার্সেদের মধ্যে এ প্রথম ২ জন নার্সের করোনা পজেটিভ এসেছে।

উপজেলা ভিত্তিক রোগীর সংখ্যা- সদর উপজেলায় নতুন ৩ জন সহ মোট আক্রান্ত ৪০ জন ও সুস্থ ১২ জন। জাজিরা উপজেলায় নতুন ২ জন সহ মোট আক্রান্ত ২১ জন ও সুস্থ ৯ জন। নড়িয়া উপজেলায় আক্রান্ত ২০ জন, সুস্থ ১১ জন ও মৃত ২ জন। ভেদরগঞ্জ উপজেলায় নতুন ৪ জন সহ মোট আক্রান্ত ১৮ জন ও সুস্থ ৭ জন। গোসাইরহাট উপজেলায় আক্রান্ত ১১ জন, সুস্থ ২ জন। ডামুড্যা উপজেলায় আক্রান্ত ২৬ জন, সুস্থ ২১ জন ও মৃত ১ জন।