Saturday 15th June 2024
Saturday 15th June 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান করোনা আক্রান্ত পরিবারের বাড়ি খাদ্য সামগ্রী বাড়ি পৌছে দিচ্ছেন

কেন্দ্রীয় যুবলীগের সাবেক নেতা ও ইউনিয়ন চেয়ারম্যান করোনা আক্রান্ত পরিবারের বাড়ি খাদ্য সামগ্রী বাড়ি পৌছে দিচ্ছেন

শরীয়তপুরে এ প্রথমবার দেখা মিলে প্রশাসন নয় ইউনিয়নের চেয়ারম্যান নিজেই গিয়ে করোনা ভাইরাসে আক্রান্ত পরিবারদের লকডাইনসহ খাদ্য সামগ্রী বাড়ি বাড়ি পৌছে দিচ্ছেন। করোনার এই বিপর্যয়ে জনগণের পাশে এসে দাঁড়িয়েছেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক প্রচার সম্পাদক ও ডিঙ্গামানিক ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসাইন খাঁন। তার কর্মকান্ডে স্থানীয়দের মাঝে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ কিংবা ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন।

রাত কিংবা দিনের আলো, সর্বদা জনগণের পাশে রয়েছেন তিনি। তার উদ্যোগে করোনা সংক্রমণ এলাকা গুলোর মানুষদেরকে সচেতনাতা বৃদ্ধির লক্ষ্যে সর্বদাই মাঠে, রাস্তায়, বাজার গুলোতে দেখা যাচ্ছে তাকে। গ্রামে গ্রামে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ এবং দিনে বিভিন্ন ইউনিয়নে ঘুরে ঘুরে মানুষদেরকে নগদ অর্থ সহায়তা দিয়ে পাশে রয়েছেন তিনি। এমন কি জীবনের পরোয়া না করে নিজ হাতে তিনি মানুষের কাছে গিয়ে খাদ্যসামগ্রী, মাস্ক, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করে যাচ্ছেন। এ ছাড়াও সুরক্ষা পোশাকসহ ভিন্ন উপকরণ দিয়ে চিকিৎসকদের সহায়তা করেছেন তিনি। করোন ভাইরাসে আক্রান্ত শুনে ঘরে বসে নেই এ চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের নির্দেশক্রমে নিজেই গিয়ে লকডাউন করে দিয়ে এসে পরবর্তী দিন গুলোতে খাদ্য সহায়তা সহ চিকিৎসা সেবার খোজ খবর নিতে দেখা মিলে তার।

চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের এসব উদ্যোগের কারণে স্থানীয়দের মাঝে তিনি ‘মানবতার ফেরিওয়ালা’ কিংবা ‘মানবিক চেয়ারম্যান’ হিসেবে পরিচিত হয়ে উঠেছেন। ডিঙ্গামানিক ইউনিয়নের মৃতের খবর শুনলেই ছুটে বেড়ান শোকাহত পরিবারদের নিকট। সমাবেদনা সহ জানাযা নামাজেও অংশ গ্রহণ করেন তিনি। চেয়ারম্যান আনোয়ার হোসেন খানের সহায়তা ও ভূমিকার কমতি নেই দীর্ঘ ১৮ বছর ধরে এ ইউনিয়নের মানুষদের প্রতি এমনটাই বলছেন এলাকাবাসী।