রবিবার, ৩১শে মে, ২০২০ ইং, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪১ হিজরী
রবিবার, ৩১শে মে, ২০২০ ইং

শরীয়তপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপিত

শরীয়তপুরে আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপিত

‘শেখ হাসিনার মমতা, বয়স্কদের জন্য নিয়মিত ভাতা’ এ শ্লোগানে ও ‘দি জার্নি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় শরীয়তপুরেও আন্তর্জাতিক প্রবীণ দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসন, সমাজসেবা ও শরীয়তপুর প্রবীণ হিতৈষী সংঘের আয়োজনে ও জেলার বিভিন্ন স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের সহযোগিতায় এ র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক কাজী আবু তাহের।
জেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, প্রবীণ হিতৈষী সংঘের শরীয়তপুর জেলা সভাপতি আলহাজ্ব নূর মোহাম্মদ কোতোয়াল। এছাড়া আরও উপস্থিত ছিলেন, প্রবীণ হিতৈষী সংঘের শরীয়তপুর জেলা সাধারণ সম্পাদক মাসুক আলী দেওয়ান, যুগ্ন-সাধারণ সম্পাদক ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ: সামাদ বেপারীসহ বিভিন্ন সরকারি-বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে কাজী আবু তাহের বলেন, প্রবীণরা আমাদের সকলের থেকে জ্ঞানে ও বুদ্ধিতে বলিয়ান। তাদের পরামর্শ মোতাবেক আমাদের চলতে হবে। কোন প্রবীণ যেন মৌলিক অধিকার থেকে বঞ্চিত না হয়, সেজন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বয়স্ক ভাতা চালু করেছেন এবং বয়স্কদের জন্য সকল সেক্টরে যেন কোন ধরনের অসুবিধা না হয়, সেজন্য ব্যবস্থা করে যাচ্ছেন।
প্রবীণদের সহযোগিতাকল্পে শরীয়তপুরে ২০১৯ সালে সমাজসেবা অধিদপ্তর এ অনুষ্ঠানের মাধ্যমে সরকার ৩৯ স্বেচ্ছাসেবী সংগঠনকে ১৪ হাজার টাকা এবং নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী ১৫ জনকে ৫ হাজার টাকা করে সহযোগিতা করেন এবং মমতাময় বাবা হিসেবে নড়িয়া উপজেলার শহিদুল ইসলামকে ও মমতাময়ী মা হিসেবে আ: সামাদ বেপারীর স্ত্রী দক্ষিণ বালুচড়া প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রোকেয়া বেগমকে সম্মাননা ক্রেস্ট হাতে তুলে দেয়া হয়।