বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা জুন, ২০২০ ইং

শরীয়তপুরে পিঁয়াজ নিয়ে কারসাজি করলে কঠোর ব্যবস্থা : জেলা প্রশাসক

শরীয়তপুরে পিঁয়াজ নিয়ে কারসাজি করলে কঠোর ব্যবস্থা : জেলা প্রশাসক

শরীয়তপুরের জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেছেন, শরীয়তপুরে পেঁয়াজ নিয়ে কোন ব্যবসায়ী কারসাজি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পিঁয়াজের মূল্য স্বাভাবিক রাখার লক্ষ্যে মনিটরিং জোরদার করার জন্য জরুরী সমন্বয় সভায় তিনি এ কথা বলেন। সাম্প্রতিককালে পিঁয়াজের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় এ জরুরী সভা ডাকা হয়।
জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, ইসলাম ধর্মে ব্যবসাকে হালাল করা হয়েছে। আমাদের নবী হজরত মুহাম্মদ (স.) ব্যবসা করেছেন। ব্যবসার একটা নিময় নীতি আছে। কিন্তু বর্তমানে লক্ষ্য করা যাচ্ছে, অধিকাংশ ব্যবসায়ী অসদোপায়ের মাধ্যমে রাতারাতি বড়লোক হওয়ার প্রতিযোগিতায় নেমেছে। হাতে গোনা দু’একজন ছাড়া বর্তমানে সৎ ব্যবসায়ী খুঁজে পাওয়া যায়না। একই পন্য সকালে এক দাম ও বিকালে আরেক দামে বিক্রি করছে। পন্যের মুল্য তালিকা ঠিক মতো টাঙানো হয়না। এছাড়া পন্যের উৎপাদন তারিখ, মেয়াদোত্তীর্নের তারিখ, সর্বোচ্চ খুচরা মূল্য ব্যবহার করে না। আবার কারসাজি করে পন্যের দাম অস্বাভাবিক ভাবে বাড়িয়ে ফায়দা লুটছে। যার ফলে বর্তমানে পিঁয়াজের দাম অস্বাভাকি ভাবে বেড়ে গেছে। এটা হতে দেয়া যাবে না। যারা এই কারসাজির সাথে জড়িত তাদের খুঁজে বের করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এখন থেকে বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট দিয়ে সাড়াশি অভিযান চালানো হবে। যারা ব্যবসা নিয়ে মানুষের সাথে প্রতারণা করে তাদের আইনের আওতায় আনা হবে।
সভায় বাণিজ্য মন্ত্রণালয়ের উপ-সচিব মো. মাহবুবুর রহমান পাটওয়ারী, এডিএম মামুন উল হাসান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সালাম হাওলাদার, নড়িয়া নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সালাম বেপারী সহ বিভিন্ন বাজার বণিক সমিতির নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।