সোমবার, ১লা জুন, ২০২০ ইং, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪১ হিজরী
সোমবার, ১লা জুন, ২০২০ ইং

ভেদরগঞ্জ’র ইউএনও’র আতংকে কাপছে মালিক-মহাজন সহ জেলেরা

ভেদরগঞ্জ’র ইউএনও’র আতংকে কাপছে মালিক-মহাজন সহ জেলেরা

শরীয়তপুর ভেদরগঞ্জ উপজেলা পরিষদের জনপ্রিয় নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাব্বির আহম্মেদ এর আতংকে কাপছে মালিক- মহাজন সহ জেলেরা।

শনিবার ১৯ অক্টোবর দিনব্যাপী মা ইলিশ রক্ষার অভিযানে ৩২ জনকে আটক করা হয়। তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৪ জনকে বয়সের বিবেচনায় ৫০০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়।

এছাড়াও ধারাবাহিক ভাবে রাতদিন ঝুঁকি নিয়ে মাছ ক্রেতা-বিক্রেতা, জেলে, মহাজন সহ শতাধিক আটক করে কারাদণ্ড সহ জরিমানা করেন।

তিনি ধারাবাহিক ভাবে,
বৃহঃস্পতিবার ১৭ অক্টোবর মা ইলিশ রক্ষার অভিযানে অাটককৃত ৫২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৫ জনকে বয়সের বিবেচনায় ৫০০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

শুক্রবার বিশ্রামের কথা চিন্তা না করে এই জনপ্রিয় ইউএনও মা ইলিশ রক্ষার্থে ১৮ অক্টোবর ৭ জন মাছ ধরার জন্য ভোলা ও লক্ষ্মীপুর থেকে এসেছে। এদের ৮ জন সহ ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

সেই দিনেই শুক্রবার ১৮ অক্টোবর মা ইলিশ রক্ষার অভিযানে অাটককৃত ৪৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং ৫ জনকে বয়সের বিবেচনায় ৫০০০ টাকা করে অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি ৯অক্টোবর এর আগে বিভিন্ন জায়গায় জেলেদের নিয়ে সভা-সেমিনারে সবার উদ্যেশে জানান,৯ অক্টোবর হতে ২২অক্টোবর পর্যন্ত মোট ২২দিন মা ইলিশ রক্ষার্থে ইলিশ মাছ অাহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ অথবা ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। অাসুন মা ইলিশ রক্ষার্থে অামরা সকলে সচেষ্ট হই।
তা-ছাড়াও বিভিন্ন জয়গায় মা’ইলিশ নিয়ে জনসেচতনতা মূলক পোস্টার লাগানো হয়।

এছাড়াও মানুষ তার কাছে কোন অপরাধের তথ্য দিলে তথ্যদাতার নাম গোপন রেখেন। এবং সরেজমিনে গিয়ে তার সমাধান করেন।