বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই রবিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ ইং

শরীয়তপুরে ইকবাল হোসেন অপু এমপি’র পক্ষ থেকে সবজি বীজ বিতরণ করলেন জেলা প্রশাসক

শরীয়তপুরে ইকবাল হোসেন অপু এমপি’র পক্ষ থেকে সবজি বীজ বিতরণ করলেন জেলা প্রশাসক

শরীয়তপুর সদর উপজেলার পালং ইউনিয়নে কৃষককে সবজি চাষে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে শরীয়তপুর-১ আসনের সংসদ সদস‍্য ইকবাল হোসেন অপুর পক্ষ থেকে ৩৫ কৃষকের মাঝে ঢেড়স, শসা, ঝিঙা, ধুন্দল, কুমড়া, ডাটাশাক ও পুঁইশাকের বীজ বিতরণ করলেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া নির্দেশনা মোতাবেক কোনো জমি যাতে অনাবাদি না থাকে সেই লক্ষ্যে এ বীজ বিতরণ করা হয়।

রবিবার ১০ মে বেলা ৩টার দিকে সদর উপজেলার ডোমসার ইউনিয়নের কৃষক-কৃষানীদের হাতে বীজের প্যাকেট তুলে দেন জেলা প্রশাসক কাজী আবু তাহের। এ সময় বিতরণে অংশগ্রহণ করেন, জেলা কৃষি কর্মকর্তা আমির হামজা, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: মাহাবুর রহমান শেখ, জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান উজ্জ্বল, জেলা আওয়ামীলীগ সদস‍্য ও বিজ্ঞ জিপি আলমগীর হোসেন মুন্সী, জেলা আওয়ামীলীগ সদস‍্য অধ‍্যক্ষ দেলোয়ার হোসেন তালুকদার, সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট জাহাঙ্গীর হোসেন, সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, ডোমসার ইউনিয়ন চেয়ারম্যান আলহাজ্ব চানমিয়া মাদবর, বাংলাদেশ ছাত্রলীগের সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু, জেলা ছাত্রলীগের আহবায়ক মহসীন মাদবর ও জেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক রাশেদুজ্জামান রাশেদ। এ সময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা সোহেল খন্দকার, আশাদুজ্জামান শাওন, সদর উপজেলা কৃষি অফিসের এস এ পিপিও আবু হানিফ প্রমূখ।

এ সময় জেলা প্রশাসক কাজী আবু তাহের বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সারা দেশে কৃষকদের মাঝে সবজি বীজ বিতরণের অংশ হিসেবে শরীয়তপুর সদর উপজেলার কৃষকদের মাঝে বিভিন্ন ধরনের বীজ বিতরণ করা হয়েছে। যাতে কোন কৃষি জমিই খালি না থাকে। করোনা দুর্যোগে সবাই যেন নিজ নিজ উদ‍্যোগে সবজি চাষাবাদ করে খেতে পারে। পর্যায়ক্রমে জেলার সব উপজেলার কৃষকদের মাঝে এ বীজ সহায়তা প্রদান করা হবে।

উপস্থিত অন‍্যান‍্যরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা মেনে জননেতা ইকবাল হৌসেন অপুর উদ‍্যোগে কোন জমিই যেন অনাবাদি না থাকে, সে লক্ষ্যে শরীয়তপুরের কৃষক-কৃষানীদের বিতরণ শুরু হয়েছে। কৃষির উন্নয়ন হলে, দেশ সমৃদ্ধি ও উন্নয়ন হবে।


error: Content is protected !!