Friday 19th July 2024
Friday 19th July 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

১৪ দফা দাবি আদায়ে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: বিএমএসএফ

১৪ দফা দাবি আদায়ে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে: বিএমএসএফ

শরীয়তপুরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম(বিএমএসএফ) এর সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার ২৫ নভেম্বর বিকাল ৪টার দিকে শরীয়তপুর পৌরসভা সম্মেলন কক্ষে এ সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফের কেন্দ্রীয় আহবায়ক আলহাজ্জ্ব শহীদুল ইসলাম পাইলট। এ সময় তিনি বলেন, ১৪ দফা দাবি আদায়ে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। সাংবাদিকদের দাবি ও অধিকার আদায়ে দেশের সকল সাংবাদিক ও সংগঠনসমুহ নেতৃবৃন্দকে এগিয়ে আসা উচিত। সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে নিত্য সংগ্রাম চালিয়ে যাচ্ছেন। দেশ রক্ষায় অতন্দ্র প্রহরীর ন্যায় কাজ করছেন।

তাদের সুযোগ-সুবিধার কথাও সরকারের ভেবে দেখা উচিত সাংগঠনিক সভায় প্রধান বক্তা ছিলেন বিএমএসএফের সদস্য সচিব আহমেদ আবু জাফর। তিনি বলেন, সাংবাদিক পেশার মর্যাদা রক্ষার স্বার্থে ১৪ দফা দাবি বাস্তবায়নে ঐক্যবদ্ধ হোন। নয়তো যে হারে অশিক্ষিত ও অপ-সাংবাদিকের সংখ্যা বাড়ছে এমন সময় আর পরিচয়টা দেয়ার সুযোগ থাকবেনা। সাংবাদিকদের তালিকা প্রণয়ন আজ সময়ের দাবিতে পরিনত হয়েছে। দ্রুত সারাদেশের সাংবাদিকের তালিকা প্রণয়ন করে পেশার মর্যাদা রক্ষায় সরকারকে এগিয়ে আসার আহবান জানান। এ সময় দৈনিক রুদ্রবার্তা পত্রিকার যুগ্মবার্তা সম্পাদক ও ডেইলী হোমল্যান্ড পত্রিকার জেলা প্রতিনিধি আনিছুর রহমানের আহবানে চ্যানেল এস পত্রিকার জেলা প্রতিনিধি ও দৈনিক হুংকার পত্রিকার যুগ্মবার্তা সম্পাদক খোরশেদ আলম বাবুল-এর সভাপতিত্বে এবং সাংবাদিক রুপক চক্রবর্তীর সঞ্চালনায় উপস্থিত ছিলেন, দৈনিক ভোরের পাতা পত্রিকার সাংবাদিক জামাল মল্লিক, জাগোনিউজ২৪ ও দেশ রুপান্তর পত্রিকার সাংবাদিক ছগির হোসেন, সাংবাদিক সোহাগ খান সুজন, সাংবাদিক বেলাল হোসাইন, সাংবাদিক আল-মাছুম, সাংবাদিক শাহিন আলম, সাংবাদিক মিজানুর রহমান, সাংবাদিক নাছির খান, সাংবাদিক মো: রুহুল আমিন, সাংবাদিক আমান আহম্মেদ সজিব, সাংবাদিক সাদ্দাম হোসেন, সাংবাদিক মেহেদী হাসান, সাংবাদিক মো: এমদাদুল হক, সাংবাদিক আলমগীর হোসেনসহ প্রমূখ।