বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং, ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জমাদিউস-সানি, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ২৮শে জানুয়ারি, ২০২১ ইং

শরীয়তপুরে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

শরীয়তপুরে বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠান

শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে বৃহস্পতিবার (০৭ জানুয়ারি) জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতারের ‘তারুণ্যের কন্ঠ’ অনুষ্ঠানের ২০০তম পর্ব ধারণ করা হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদ্বীপ ঘরাই, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শহীদ হোসেন, রুদ্রকর নীলমনি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ আনোয়ার হোসেন, দীপ্ত টিভির শরীয়তপুর জেলা প্রতিনিধি সাংবাদিক রাজিব হোসেন রাজন, সাংবাদিক ফারুক হোসেন, শরীয়তপুর সরকারি কলেজ ও শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সজীব দত্তের সঞ্চালনায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে সচেতনতা নিয়ে এই অনুষ্ঠানে এবারে বাল্য বিয়ের কূফল ও প্রতিরোধ বিষয়ে সবাই মতামত প্রদান করেন।

বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক (অনুষ্ঠান) তোফাজ্জল হোসেন বলেন, ‘তারুণ্যের কন্ঠ জনসংখ্যা স্বাস্থ্য ও পুষ্টি সেল বাংলাদেশ বেতারের একটি জনপ্রিয় অনুষ্ঠান। বাল্য বিয়ে প্রতিরোধে তরুণ প্রজন্মকে উদ্বুদ্ধ করতে আমরা দেশের ৬৩ জেলায় এই অনুষ্ঠান ধারণ করে প্রচার করেছি এবং আমরা দেশের সব স্কুল কলেজে পর্যায়ক্রমে যাব।’ বাল্য বিয়ে প্রতিরোধে এমন উদ্যোগ নেওয়ার জন্য শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মনদ্বীপ ঘরাই বাংলাদেশ বেতারকে ধন্যবাদ জানান।

সজীব দত্তের সঞ্চালনায় এবং বাংলাদেশ বেতারের সহকারী পরিচালক তোফাজ্জল হোসেন এর প্রযোজনায় আগামী ১৬ জানুয়ারি ২০২১ তারিখ শনিবার রাত ৮ টা ১০ মিনিটে ঢাকা-ক, এফ এম ১০৬ মেগাহার্জে ও বাংলাদেশ বেতারের এ্যাপসে অনুষ্ঠানটি শোনা যাবে।