বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং, ১৯শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ২০শে রজব, ১৪৪২ হিজরী
বৃহস্পতিবার, ৪ঠা মার্চ, ২০২১ ইং

শরীয়তপুরের জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাতা জয়নুল হক সিকদারের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

শরীয়তপুরের জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাতা জয়নুল হক সিকদারের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত

সর্বজনশ্রদ্ধেয় শিক্ষানুরাগী ও সমাজসেবক, স্বনামধন্য শিল্পোদ্যক্তা, বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদার এর জানাজার নামাজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) বাদ জোহর তাঁর নিজ বাড়ি শরীয়তপুরের জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয়। তাঁর জানাজায় সমাজের সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। এ সময় তাঁর পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

দুপুর ১২ টায় মরহুমের মৃতদেহ বিশ্ববিদ্যালয়ের মাঠে আনা হলে জেলা প্রশাসনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধার প্রতি রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাঁর প্রতি তাদের শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবদন করেন পানিসম্পদ উপমন্ত্রী এ. কে. এম. এনামুল হক শামীম এমপি, ইকবাল হোসেন অপু এমপি, পারভীন হক সিকদার এমপি, জেলার সকল বীর মুক্তিযোদ্ধা, জেলা প্রশাসক মোঃ পারভেজ হাসান, জেলা পুলিশ সুপার এস. এম. আশরাফুজ্জামান, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, শরীয়তপুর জেলা ও জেলার বিভিন্ন উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ, চিশতীনগর দরবার শরীফের কর্ণধার ইঞ্জিনিয়ার সৈয়দ গোলাম মুরসালীন, শরীয়তপুর জেলা শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ, জয়নুল হক সিকদার এর পরিবারবর্গ, চেয়ারম্যান, রামভদ্রপুর ইউনিয়ন পরিষদ, জেড. এইচ. সিকদার উইমেন্স মেডিকেল কলেজ ও হাসপাতাল, মনোয়ারা সিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল, সামসুন্নাহার বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেডসহ সিকদার গ্রুপ অব কোম্পানিজ এর বিভিন্ন প্রতিষ্ঠান।

জেড. এইচ. সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ, পরীক্ষা নিয়ন্ত্রক, ডিন (মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ), রেজিস্ট্রার, প্রক্টর, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ, কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ, ব্যবসায় প্রশাসন বিভাগ, আইন বিভাগ, ইংরেজি বিভাগ, পরিচালক (অর্থ), জনসংযোগ কর্মকর্তা, লাইব্রেরিয়ান, মকফরউদ্দিন সিকদার হল এবং মনোয়ারা সিকদার হল।

এরপর বাদ জোহর দুপুর ২ টায় মরহুমের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম। জানাজা শেষে মরহুমের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।