শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

শরীয়তপুরের আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের আর্থিক অনুদান

শরীয়তপুরের আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের আর্থিক অনুদান

শরীয়তপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের সংগঠন আংগারিয়া হাই স্কুল এলামনাই এসোসিয়েশন এর উদ্যোগে আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের হতদরিদ্র ও অসহায় শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। ধাপে ধাপে এ অনুদান কার্যক্রম পরিচালনা করা হবে।

বৃহস্পতিবার ২২ জুলাই সকাল ১১ টায় আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষে সামাজিক সুরক্ষা বজায় রেখে বিদ্যালয়ের অসহায় শিক্ষার্থীদের মাঝে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠান -২০২১ এর শুভ উদ্বোধন করা হয়। এলামনাই এসোসিয়েশনের সহ-অর্থ সম্পাদক কামরুল হাসান বজলু’র কন্ঠে পবিত্র কোরআন থেকে তেলোয়াত ও বিদ্যালয়ের শিক্ষিকা সঙ্গীতা সাহা’র কন্ঠে পবিত্র গীতা পাঠের মাধ্যমে উদ্বোধনী কার্যক্রম শুরু হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রথম ধাপে ১২ জনকে, জন প্রতি ২ হাজার টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক প্রধান শিক্ষক ও বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব আব্দুর রব মুন্সী।

পর্যায়ক্রমে মোট ১২০ জন অসহায় শিক্ষার্থীদের মাঝে এ আর্থিক অনুদান প্রদান করবে আংগারিয়া হাইস্কুল এলামনাই এসোসিয়েশন।

প্রধান অতিথির বক্তব্যে আব্দুর রব মুন্সী এলামনাই এসোসিয়েশনের এ মহতী উদ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরণের কার্যক্রমসহ ছাত্র-ছাত্রী ও বিদ্যালয়ের সার্বিক উন্নয়নে আরো কল্যানমূলক কার্যক্রম পরিচালনা করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার কামাল বিদ্যালয়ের উন্নয়নে এলামনাই এসোসিয়েশন আরো কি কি কার্যক্রমের মাধ্যমে এলামনাই এসোসিয়েশনের সুনাম আরো বৃদ্ধি করতে পারে, সে দিকগুলো তুলে ধরেন।

উক্ত অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন আংগারিয়া হাই স্কুল এলামনাই এসোসিয়েশন’র সভাপতি মোঃ বেলায়েত হোসেন। এ সময় তিনি বিদ্যালয়ের বিভিন্ন প্রয়োজনে সব সময় এলামনাই এসোসিয়েশন পাশে থাকবে বলে অঙ্গিকার করেন।

এছাড়াও বক্তব্য রাখেন- আংগারিয়া হাই স্কুল এলামনাই এসোসিয়েশন’র সাধারণ সম্পাদক নোমান কবির, নির্বাহী সদস্য জাকির হোসেন ও সাইদ মোল্লা এবং শরীয়তপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও সাবেক শিক্ষার্থী পলাশ খান। অনুষ্ঠান সঞ্চলনা করেন সাংগঠনিক সম্পাদক মোহাইমেন জসীম।

পুরো কার্যক্রমটি সমন্বয় করেন আংগারিয়া হাই স্কুল এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নোমান কবির।

এছাড়াও উপস্থিত ছিলেন আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক রণজিত সাহা, এলামনাই এসোসিয়েশনের অর্থ সম্পাদক তাজুল ইসলাম, দপ্তর সম্পাদক শামসুল হক, সহ-দপ্তর সম্পাদক শাহাদাত হোসেন খান, সহশিক্ষা বিষয়ক সম্পাদক আক্তার হোসেন, সদস্য শামীম মাহবুব এবং বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ।