শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরী
শুক্রবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং

সখিপুরে ঋণের বোঝা মাথায় নিয়ে দিশেহারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ

সখিপুরে ঋণের বোঝা মাথায় নিয়ে দিশেহারা অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার বালাকান্দি গ্রামের ঔষধ ব্যবসায়ী ‘সোহাগ মেডিকেল হল’ এর মালিক মোঃ সিরাজুল ইসলাম এর দোকান সহ ঔষধপত্র আগুনে পুড়ে ছাই হয়ে যাওয়ার পর থেকে দিশেহারা হয়ে পড়েছেন। কিভাবে সে ঋনের টাকা পরিশোধ করবেন এ দুশ্চিন্তায় বিভোর তিনি।

জানা যায়, সখিপুর থানার বালারহাট বাজারে বালাকান্দি গ্রামের মোঃ সিরাজুল ইসলাম “সোহাগ মেডিকেল হল” নামে একটি ঔষধের ফার্মেসী দিয়ে কোম্পানী থেকে ঔষধ বাকি নিয়ে এবং স্থানীয় লোকজন থেকে ধার দেনা করে ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে খেয়ে-পরে চলছিল। এ অবস্থায় গত ২৬ জুলাই ২০২১ গভীর রাতে বালারহাট বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে ১৬ টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ ঘটনায় সিরাজুল ইসলাম এর “সোহাগ মেডিকেল হল” এবং যাবতীয় ঔষধপত্র পুড়ে ছাই হয়ে যায়। এতে ব্যবসায়ী সিরাজুল ইসলামের কমপক্ষে ৩ (তিন) লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়। এখন সর্বস্ব আগুনে পুড়ে যাওয়ায় ঋণ পরিশোধে অক্ষম ঔষধ ব্যবসায়ী ‘সোহাগ মেডিকেল হল’ এর মালিক মোঃ সিরাজুল ইসলাম। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ সিরাজুল ইসলাম সরকারী বা বেসরকারী কোন সহায়তা না পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন।
এব্যাপারে অসহায় সিরাজুল ইসলাম বলেন, অগ্নিকান্ডের ঘটনায় সরকারের সহায়তা না পেলে দেনাদারের ঋণ পরিশোধ করতে পারবেন না তিনি। পাশাপাশি পরিবার পরিজন নিয়ে বেচেঁ থাকা খুই কষ্টকর হবে তার। তাই তিনি যথাযথ কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন তিনি।