রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

শরীয়তপুর পৌরসভায় ২০২১-২২ অর্থবছরে ৫৪ কোটি ৮০ লাখ ৩৮ হাজার ৭২৪ টাকার বাজেট ঘোষণা

শরীয়তপুর পৌরসভায় ২০২১-২২ অর্থবছরে ৫৪ কোটি ৮০ লাখ ৩৮ হাজার ৭২৪ টাকার বাজেট ঘোষণা

শরীয়তপুর পৌরসভার ২০২১-২২ অর্থবছরের জন্য বাজেট ঘোষণা করা হয়েছে সোমবার ২৭ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে।

পৌরসভা মিলনায়তনে বাজেট উপস্থাপন করেন পৌর মেয়র এডভোকেট পারভেজ রহমান জন। রাজস্ব ও উন্নয়ন খাত মিলে ৫৪ কোটি ৮০ লাখ ৩৮ হাজার ৭২৪ টাকার বাজেট ঘোষণা করা হয়।

বাজেট ঘোষণার সময় পৌর মেয়র পারভেজ রহমান জানান, শরীয়তপুর পৌরসভায় মোট উন্নয়ন খাতে প্রাপ্ত বরাদ্দ আয় (এডিপি+ উন্নয়ন প্রকল্প) ধরা হয়েছে ৪৩ কোটি ৪৮ লাখ টাকা এবং ব্যয় ধরা হয়েছে ৪২ কোটি ৬৬ লাখ ৩১ হাজার ২০০টাকা এবং মোট রাজস্ব বাজেট আয় ( সাধারণ ও পানি সরবরাহ) ধরা হয়েছে ৯কোটি ৯৩ লাখ ৭৯ হাজার ৪৬৬ টাকা ও ব্যয় ধরা হয়েছে ৯কোটি ৮৩ লাখ ৩৮ হাজার ৯৭৭ টাকা। এছাড়া তিনি বাজেট ঘোষনাকালে বলেন, আমরা বাজেট ঘোষনা করবো কম, কাজ করবো বেশি। আমরা যেন বাজেট অনুযায়ী কাজ করতে পারি, সে লক্ষ্যেই কাজ করে যাব। তাছাড়া তিনি বাজেট কম ঘোষনা কারন হিসেবে করোনা মহামারীকে দায়ী করেন।

বাংলাদেশ আওয়ামী লীগ ২০২০-২১ সালকে মুজিব বর্ষ ঘোষণা করেছে। এ মুজিব বর্ষ উপলক্ষ্যে শরীয়তপুর পৌরসভা বিভিন্ন উন্নয়ন কাজ সম্পন্ন হয়েছে এবং কিছু কাজ চলমান রয়েছে। এছাড়া পৌর শহরের জলাবদ্ধতা নিরসনে ড্রেন নির্মাণ ও পানি অপসারনে পাইপ সংযোগ, অত্যাধুনিক সুপার মার্কেট নির্মাণ, আট কোটি টাকার সোলার স্ট্রীট লাইটের ডিপিপি তৈরী, বিনোদনের জন্য শিশু পার্ক তৈরী, বিশুদ্ধ পানি সরবরাহের জন্য ৪টি পাম্প রি-জেনারেটিং তৈরী, মহিলাদের আত্মকর্মসংস্থানের জন্য সেলাই মেশিন প্রদান, পরিচ্ছন্ন শহর গড়ার জন্য বাসাবাড়ি থেকে ময়লা-আবর্জনা সংগ্রহ, ডাম্পিং গ্রাউন্ড নির্মাণ, কবরস্থান নির্মাণ, শ্মশান নির্মাণ ও শিশুপার্ক নির্মাণের জন্য বাজেটে অর্থ বরাদ্দ রাখা হয়েছে।

এ সময় জনগণকে পৌরকর, ব্যবসা লাইসেন্স ফি, দোকানভাড়া, পানির বিল ও পৌরসভার যাবতীয় পাওনা পরিশোধ করার আহ্বান জানান পৌরমেয়র পারভেজ রহমান জন।