রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

শরীয়তপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে জেলা প্রশাসক পারভেজ হাসান

শরীয়তপুরে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহে জেলা প্রশাসক পারভেজ হাসান

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১ পালন উপলক্ষে শরীয়তপুরে উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে। সোমবার ৪ অক্টোবর সকাল ১০টায় শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিশু একাডেমি।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. পারভেজ হাসান।

শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সরল বড়ুয়া। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসের সহকারী পরিদর্শক বিএম আসাদুল ইসলাম। সার্বিক পরিচালনায় ছিলেন জেলা শিশু একাডেমির অফিস সহকারী মো. মজিবুর রহমান খান।

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২১ উদযাপন উপলক্ষে শরীয়তপুর জেলা শিশু একাডেমি সপ্তাহব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসুচির মধ্যে রয়েছে ৪ অক্টোবর সোমবার সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ৫ অক্টোবর মঙ্গলবার সকাল ১০ টায় শরীয়তপুর শিশু একাডেমি কার্যালয়ে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে উন্মুক্ত ছবি আঁকা প্রতিযোগিতা, ৬ অক্টোবর বুধবার সকাল ১০ টায় শরীয়তপুর শিশু একাডেমি কার্যালয়ে শিক্ষার্থীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা ও ৭ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টায় শরীয়তপুর শিশু একাডেমি কার্যালয়ে প্রথম থেকে দশম শ্রেণী পর্যন্ত ছাত্রছাত্রীদের মাঝে দেশাত্মবোধক সংগীত প্রতিযোগিতা এবং ১০ অক্টোবর রোববার সকাল ১০ টায় শরীয়তপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।