রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং, ১লা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ১১ই রবিউল-আউয়াল, ১৪৪৩ হিজরী
রবিবার, ১৭ই অক্টোবর, ২০২১ ইং

মুজিববর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবী নিয়ে শরীয়তপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

মুজিববর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবী নিয়ে শরীয়তপুরে বিশ্ব শিক্ষক দিবস পালিত

“মুজিববর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ চাই” এই প্রতিপাদ্য নিয়ে এবং ‘শিক্ষা পুনরুদ্ধারের কেন্দ্রবিন্দুতে শিক্ষক’ এই শ্লোগানকে ধারণ করে র‌্যালি ও আলোচনা সভার মধ্যদিয়ে শরীয়তপুরে পালিত হলো বিশ্ব শিক্ষক দিবস-২০২১। শিক্ষকবৃন্দের দাবী জোরালোভাবে গণমাধ্যমে প্রকাশের অনুরোধ।

৫ অক্টোবর, বিশ্ব শিক্ষক দিবস-২০২১ উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে শরীয়তপুর সদর উপজেলা শিক্ষক সমিতি। শরীয়তপুর সদর উপজেলার ঐতিহ্যবাহী আংগারিয়া উচ্চ বিদ্যালয়ের হলরুমে সকাল ১০টায় শুরু হয় বিশ্ব শিক্ষক দিবসের আলোচনা সভা। এর আগে র‌্যালির আয়োজন করে আংগারিয়া এলাকা প্রদক্ষিণ করে শিক্ষক নেতৃবৃন্দ।

বাংলাদেশ শিক্ষক সমিতি, শরীয়তপুর সদর উপজেলা শাখা’র সভাপতি মোঃ মোতালেব খান’র সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতির অন্যতম উপদেষ্টা ও শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির প্রতিষ্ঠাতা সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুর রব মুন্সী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর যে সম্পদ ও অর্থ রয়েছে তা ব্যবহার করেও সরকারিভাবে শিক্ষকদের বেতন ভাতা দেওয়া যায়। এতে সরকারকে তেমন বেগ পেতে হবে না। প্রয়োজন শুধু সদিচ্ছা ও সুষ্ঠু পরিকল্পনা। কাজেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ এখন সময়ের দাবী।’

উক্ত আলোচনা সভায় শিক্ষক নেতৃবৃন্দ মুজিব বর্ষেই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের জোরালো দাবী জানান এবং পক্ষে বিভিন্ন যুক্তি তুলে ধরে বক্তব্য প্রদান করেন। শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আমীন রতন গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করে বলেন, “আজকাল শিক্ষকদের দাবীর কথা কেউ যুক্তিসহ তুলে ধরেনা, আপনারা ফোকাস করেন পরিমণির কথা। আপনাদের অনুরোধ করি শিক্ষকদের দাবীগুলো যুক্তিসহকারে তুলে ধরুণ”।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার কামাল, বাংলদেশ শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুন-অর-রশিদ। এছাড়াও বক্তব্য রাখেন শরীয়তপুর সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন শিকদার।

উক্ত অনুষ্ঠান সঞ্চলনা করেন, শরীয়তপুর সদর উপজেলা শিক্ষক সমিতির অর্থ সম্পাদক সাইদ মাহমুদ।