সোমবার, ২৩শে মে, ২০২২ ইং, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল, ১৪৪৩ হিজরী
সোমবার, ২৩শে মে, ২০২২ ইং

আন্তর্জাতিক নার্স দিবস-২০২২ উপলক্ষে শরীয়তপুরে র‌্যালি ও আলোচনা সভা

আন্তর্জাতিক নার্স দিবস-২০২২ উপলক্ষে শরীয়তপুরে র‌্যালি ও আলোচনা সভা

” স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নাই, বিশ্ব স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান ও নার্সদের অধিকার সংরক্ষণ করুন” এ প্রতিপাদ্যকে সামনে রেখে শরীয়তপুরে আন্তর্জাতিক নার্স দিবস-২০২২ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
১২ মে বৃহস্পতিবার ১’শ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালের আয়োজনে দিবসটি পালিত হয়। র‌্যালীটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে হাসপাতালের সভা কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শরীয়তপুর জেলা প্রশাসক মো: পারভেজ হাসান।

১’শ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুস সোবহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মো: সাইফুর রহমান পিপিএম, সদর উপজেলা নির্বাহী অফিসার মনদীপ ঘরাই ও ১’শ শয্যা বিশিষ্ট শরীয়তপুর সদর হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক শিউলী আক্তার, নার্সেস এসোসিয়েশন শরীয়তপুর জেলা শাখার সভাপতি অর্চনা ডি কস্তা, সাধারণ সম্পাদক রেজাউল করিম, সিনিয়র স্টাফ নার্সদের মধ্যে আখিঁ হাওলাদার, নাসিমা অক্তার, বিলিকিস আক্তার ও শাপলা সহ সিভিল সার্জন অফিস ও সদর হাসপাতালের কর্মকর্তা কর্মচারী প্রমূখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় নার্সদের সেবা কিভাবে দিতে হবে? এবং সেবা ক্ষেত্রে নার্সিং সেবার যে বিকল্প নেই, তা নিয়ে আলোচনা করা হয়। এছাড়া নার্সদের সুযোগ সুবিধা সরকার যেন সুনিশ্চিত করে, সে বিষয়েও আলোচনা করা হয়।

অনুষ্ঠনের সঞ্চালনায় ছিলেন সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মাহাবুবুর রহমান ও সদর হাসপাতলারে সহকারী আলমগীর হেসেন।