Wednesday 17th April 2024
Wednesday 17th April 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

শরীয়তপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরন

শরীয়তপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরন

কৃষি মন্ত্রণালয়ের উদ্যোগে প্রনোদনার আওতায় শরীয়তপুরে সদর উপজেলায়, চলতি মৌসুমে ২৬শ’ ১৫ জন ক্ষুদ্র ও প্রান্ত্বিক কৃষদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সারও বীজ বিতরণ করা হয়েছে।

আজ সোমবার দুপুর ১২টার দিকে উপজেলা কৃষি অফিস প্রাঙ্গনে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম তপাদার প্রধান অতিথি হিসেবে সার ও বীজ বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন এবং উপজেলা নির্বাহী অফিসার জ্বতি বিকাশ চন্দ্র এর সভাপতিত্বে প্রনোদনা বিতরণকালে উপস্থিত ছিলেন,শরীয়তপুর সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অলি হালদার

প্রনোদনা বিতরণকালে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম তপাদার, তিনি বলেন সরকার বিনামুল্যে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণসহ নানারকম প্রদক্ষেপ গ্রহন করে চলেছেন। ফলে কৃষক পরিবারের ছেলে মেয়েরা পড়া লেখা করে উচ্চ শিক্ষিত হয়ে বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান ও স্কুল কলেজে শিক্ষক হিসেবে চাকরি করতে সক্ষম হচ্ছেন। এসব উন্নয়নে সর্ব ক্ষেত্রেই সরকারের বিরাট ভুমিকা রয়েছে।

এ সময়ে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী অফিসার জ্বতি বিকাশ চন্দ্র বলেন, আগে সারের জন্য কৃষক জমি চাষ করতে সমস্যায় পড়তে হতো। এখন আর সেই দিন নেই। সার ঘুরছে এখন কৃষকের পিছে। তবে যারা এই কৃষি প্রণোদনা নিচ্ছেন তারা অবশ্যই ফসল করবেন।

এ সময়ে ২৬শ ১৫ জন কৃষকদের মাঝে প্রনোদনার আওতায় প্রতি বিঘা জমি চাষ করার জন্য বিনামূল্যে গম, ভুট্টা, সরিষা, সূর্যমুখী, সয়াবিন, পেঁয়াজ, মুগ, মসুর, খেসারি ও ডিএপি সার ১০ কেজি ও ১০ কেজি এমওপি সার করে বিতরণ করা হয়েছে।