Sunday 25th February 2024
Sunday 25th February 2024

Notice: Undefined index: top-menu-onoff-sm in /home/hongkarc/rudrabarta.net/wp-content/themes/newsuncode/lib/part/top-part.php on line 67

আওয়ামী লীগের নেতার ঘরে ওএমএসের চাল, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

আওয়ামী লীগের নেতার ঘরে ওএমএসের চাল, ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

শরীয়তপুর সদরের পৌর এলাকার আংগারিয়া বাজারে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হারুন হাওলাদারের গোডাউন অভিযান চালিয়ে অবৈধ মজুদ (ওএমএসের) ১৫ বস্তা চাল জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। রোববার (২০ নভেম্বর) বিকেলে উপজেলার আঙ্গারিয়া বাজারে (ওএমএস) ডিলার মোঃ ইয়াকুব হোসেনের দোকানে এ অভিযান চালানো হয়।এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওই ডিলারকে পাঁচ হাজার টাকা জরিমানা করা সহ তদন্তের মাধ্যমে ডিলারশিপ বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন শরীয়তপুর সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র।

ইউএনও জানান, সরকারের খাদ্যবান্ধব কর্মসূচি ওপেন মার্কেট সেল (ওএমএস)। সদর উপজেলায় ওএমএসের ডিলার রয়েছে ১০ টি। আজকে বিকেল সাড়ে ৩টার দিকে এক অভিযোগের ভিত্তিতে আঙ্গারিয়া বাজারে(ওএমএস) ডিলার মোঃ ইয়াকুব হোসেনের দোকানে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ৭৫০ কেজি ১৫ বস্তা চাল। এক এক বস্তায় ৫০ কেজি করে চাল রয়েছে যা জব্দ করা হয়েছে। এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পরে জব্দকৃত চালগুলো খাদ্য গুদামে রাখা হয়েছে।

সদর উপজেলার নির্বাহী অফিসার( ইউএনও) জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সরকারের (ওএমএস) কার্যক্রমের আওতায় সারা দেশে চাল ও আটা বিক্রি চলছে। নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দিতে। আমাদের প্রত্যেক দিন যে চাল ও আটা বিক্রি করার কথা সেটা বিক্রি না করে কোন ডিলার মজুদ করতে পারবে না। যদি কোন ডিলার বিক্রি করতে না পারে তাহলে সাথে সাথেই প্রশাসনকে জানানোর কথা। তিনি জানাননি। অবৈধভাবে ওএমএসের চাল মজুত করেছিলেন ডিলার মোঃ ইয়াকুব হোসেন। তাই তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং তদন্তের মাধ্যমে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।