শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪৪ হিজরী
শনিবার, ১০ই ডিসেম্বর, ২০২২ ইং

শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

শরীয়তপুর জেলা প্রশাসনের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত

শরীয়তপুর সদর উপজেলা প্রশাসন ও সদর কৃষি অফিসের আয়োজনে জেলা প্রশাসনের উদ্যোগে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার(২০ নভেম্বর) বিকাল ৪ টায় পালং গুরুদাস সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতি বিকাশ চন্দ্র-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক পারভেজ হাসান।

মূল প্রবন্ধ পাঠ করেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা ওলি হালদার। প্রবন্ধে তিনি বলেন, শরীয়তপুর সদর উপজেলায় ১২৫৩১ হেক্টর জমিতে বর্তমানে আবাদ হয়। কিন্তু আরও ৪৮৩ হেক্টর জমি আবাদযোগ্য। এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না উল্লেখ করে তিনি আরও বলেন, জমির আইল, রাস্তার পাশের জমি, বিভিন্ন প্রতিষ্ঠানের অব্যবহৃত জমি চাষের আওতায় আনতে হবে।

এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না মর্মে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সমন্বিত কৃষি পরিকল্পনা গ্রহণের লক্ষ্যে অনুষ্ঠিত কৃষক সমাবেশে কৃষকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মিজানুর রহমান সরদার।

কৃষক সমাবেশে কৃষকদের মধ্যে পারিবারিক পুষ্টি বাগান গড়ে তোলার জন্যে উপজেলার ৬০ জন কৃষকদের মধ্যে পেয়ারা, মাল্টা, পেঁপে, লেবু গাছসহ বীজ, জৈব-ইউরিয়া সার বিতরণ করা হয়। এছাড়াও প্রতি ৩০ জন কৃষকের মাঝে বিরি-৮৯ ধান, সদর উপজেলায় ২০টি গ্রুপে ১ টি করে মোট ২০ টি সেচযন্ত্র বিতরণ করা হয়েছে।

সভাপতির বক্তব্যে জ্যোতি বিকাশ চন্দ্র বলেন, সদর উপজেলার আবাদযোগ্য সকল জমিতে কৃষি ফসল উৎপাদন করতে সদর উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগ কৃষকদের সাথে একাত্ম হয়ে কাজ করবে।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক পারভেজ হাসান বলেন, শরীয়তপুর একটি কৃষি প্রধান অঞ্চল, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী ১ ইঞ্চি জমিও অনাবাদি রাখবো না আমরা। কৃষকদের কৃষি ফসল ফলাতে জেলা প্রশাসন মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী কৃষকদের পাশে থাকবে।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা মৎস্য কর্মকর্তা প্রণব কুমার কর্মকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুবোধ চন্দ্র দাস, সদর উপজেলা সহকারী কমিশনার ভূমি মজিনা খাতুন, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ফারুক আহমেদ তালুকদার, সদর উপজেলা আ’লীগ সভাপতি এ্যাড. জাহাঙ্গীর হোসেনসহ প্রমূখ।


error: Content is protected !!